শেষ মুহূর্তে স্থগিত অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ

0

শেষ মুহূর্তে স্থগিত হয়ে গেল অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় বাংলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ। তবে কী কারণে সেই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে, তা নিয়ে নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি।

বুধবার দুপুর দুটো নাগাদ পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতরের তরফে টুইটারে বলা হয়, ‘আজ বিকেলে অক্সফোর্ড ইউনিয়ন ডিবেটিং সোসাইটিতে (অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভা) ভাষণ দেওয়ার কথা ছিল মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু আচমকাই শেষ মুহূর্তে আয়োজকরা সেই অনুষ্ঠান স্থগিত রাখার এবং নয়া সময় সেই অনুষ্ঠান করার আর্জি জানান।

রাজ্যের তরফে জানানো হয়েছে, তবে ঠিক কী কারণে ভাষণের কিছুক্ষণ আগে অনুষ্ঠান স্থগিত করে দেওয়া হয়েছে, সে বিষয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। স্বরাষ্ট্র দফতরের তরফে বলা হয়েছে, ‘কিছুক্ষণ আগে কিছু অপ্রত্যাশিত সমস্যার কারণ দর্শিয়ে আয়োজকদের তরফ থেকে ফোনে সেই অনুরোধ করা হয়েছে। অক্সফোর্ড ইউনিয়নে যে অনুষ্ঠান ছিল, আজ তা বাতিল হয়ে গিয়েছে।’

আজ দুপুর আড়াইটে নাগাদ থেকে সেই অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। বিকেল পাঁচটা নাগাদ নবান্ন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ভাষণ দেওয়ার কথা ছিল মমতার। উনিশ শতকে বিতর্কসভা হিসেবে যে অক্সফোর্ড ইউনিয়ন তৈরি হওয়ার পর অ্যালবার্ট আইনস্টাইন, মাদার টেরেসা, স্টিফেন হকিং, দলাই লামার মতো বিখ্যাত মানুষরা ভাষণ দিয়েছিলেন। রাজ্য সরকারের এক আধিকারিক বলেছিলেন, ‘চলতি বছর জুলাইয়ে উনি (মমতা) আমন্ত্রণপত্র পেয়েছিলেন এবং তা গ্রহণ করেন।বিশেষ কারণে বিতর্কসভাটি স্থগিত করা হয়েছে শেষমুহূর্তে । সভাটি কবে হবে, পরবর্তীতে তা জানানো হবে।

 

 

Previous articleগাজোলে জয় হিন্দ বাহিনীর মহা সমারোহের মিলন ক্ষেত্র পরিণত হল বন্ধনের মেলা
Next articleমাস্ক না পরলে রাজ্যের বাসিন্দাদের জন্য অভিনব শাস্তির নির্দেশ গুজরাট হাইকোর্টের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here