অভিনব পদ্ধতিতে ব্যাঙ্ক জালিয়াতি, গ্রেফতার জামতারা গ্যাংয়ের সদস্য

0

শুক্রবার অভিনব পদ্ধতিতে ব্যাঙ্ক জালিয়াতির (bank fraud) অভিযোগে আবার এই গ্যাংয়ের এক সদস্যকে গ্রেফতার (arrest) করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ (bidhannagar cyber crime)। ৯০ বছরের এক বৃদ্ধের অভিযোগের ভিত্তিতে তদন্ত করতে নেমেই পুলিশের নাগালে এসেছে বড়সড় ব্যাঙ্ক জালিয়াতির ছক। জানা গেছে, অভিযোগকারী নারায়নপুর এলাকার বাসিন্দা।

অভিনব পদ্ধতিতে ব্যাঙ্ক জালিয়াতি, গ্রেফতার জামতারা গ্যাংয়ের সদস্য

Read More-শিক্ষক দিবসকে কেন্দ্র করে আগামী ৭ ই সেপ্টেম্বর থেকে দেশজুড়ে পালিত হবে ‘শিক্ষা পরব’, ঘোষণা মোদীর

দিন কয়েক আগে তাঁকে ফোন করে এক ব্যক্তি নিজেকে ব্যাঙ্ক ম্যানেজার হিসেবে পরিচয় দেন। তারপর বৃদ্ধকে তাঁর এসএমএস অ্যালার্ট নম্বর আপডেট করতে বলেন। বৃদ্ধের ফোনে একটি ওটিপি নম্ব আসে, তা ওই ব্যক্তিকে জানান বৃদ্ধ। অভিযোগ, এরপর থেকেই ব্যাঙ্কের আর কোনও এসএমএস বৃদ্ধের ফোনে আসছিল না। তাতেই খটকা লাগে। ব্যাঙ্কে যোগাযোগ করে ওই বৃদ্ধ জানতে পারেন তাঁর অ্যাকাউন্ট থেকে ১৪ লাখ টাকা গায়েব হয়ে গিয়েছে। অগত্যা থানায় যান বৃদ্ধ গ্রাহক।

Read more-পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে অনন্য সম্মান প্রদান করল গিনিশ বুক অব ওয়ার্ল্ড

বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ তদন্তে জানতে পারে অভিযুক্ত ওটিপি মারফত বৃদ্ধের ব্যাঙ্কের এসএমএস অ্যালার্ট নম্বর পরিবর্তন করে নেয়। এরপরই অনলাইনে টাকা হাতিয়ে নেয়। গতকাল হাওড়া থেকে অভিযুক্ত গৌতম মল্লিককে গ্রেফতার করেছে পুলিশ। তারা জানিয়েছে এই অভিযুক্তের সঙ্গে কুখ্যাত জামতারা গ্যাংয়ের প্রত্যক্ষ যোগ রয়েছে। তাদের মদতেই এই ধরনের অভিনব ব্যাঙ্ক জালিয়াতির কাজ চালাত সে। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে। পাশাপাশি এর সঙ্গে আরও কে কে জড়িত রয়েছে তাদের খোঁজ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here