অল ইন্ডিয়া পাওয়ার জেনারেশনের মধ্যে শীর্ষে সাঁওতালডিহি, টুইটে শুভেচ্ছা মমতার

0

বিদ্যুত্‍ উত্‍পাদনের নিরিখে দেশের মধ্যে সেরা তাপবিদ্যুত্‍ কেন্দ্র হয়েছে সাঁওতালডিহি তাপবিদ্যুত্‍ কেন্দ্র। প্রথম দশের মধ্যে রয়েছে বক্রেশ্বর তাপবিদ্যুত্‍ কেন্দ্রও। এই কৃতিত্বের জন্য শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অল ইন্ডিয়া পাওয়ার জেনারেশনের মধ্যে শীর্ষে সাঁওতালডিহি, টুইটে শুভেচ্ছা মমতার

Read More-BREAKING: বেঙ্গালুরুতে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩ জন, আহত আরও ২

বৃহস্পতিবার টুইট করে মমতা বলেন, ‘ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের অধীনে থাকা সাঁওতালডিহি তাপবিদ্যুত্‍ কেন্দ্র চলতি বছর এপ্রিল থেকে অগস্ট মাসের মধ্যে বিদ্যুত্‍ উত্‍পাদনে দেশের মধ্যে শীর্ষস্থান অধিকার করেছে। দেশের সেরা দশ তাপবিদ্যুত্‍ কেন্দ্রের মধ্যে রয়েছে বক্রেশ্বর তাপবিদ্যুত্‍ কেন্দ্রও। এই কৃতিত্বের জন্য সবাইকে শুভেচ্ছা জানাই।’

পুরুলিয়ার রঘুনাথপুর ব্লকে দু’নম্বর জাতীয় সড়কের উপর অবস্থিত সাঁওতালডিহি তাপবিদ্যুত্‍ কেন্দ্রে ১৯৭৪ সালে উত্‍পাদন শুরু হয়েছিল। কিন্তু ২০০৯ সালে কেন্দ্রের চারটি ইউনিট বন্ধ হয়ে যায়। এই মুহূর্তে কেন্দ্রের দু’টি ইউনিট থেকে বছরে ৫০০ মেগাওয়াট বিদ্যুত্‍ উত্‍পাদন হয়। অন্য দিকে বীরভূমের বক্রেশ্বর তাপবিদ্যুত্‍ কেন্দ্রে ২০০০ সালে উত্‍পাদন শুরু হয়। কেন্দ্রের পাঁচটি ইউনিটের বার্ষিক উত্‍পাদন ক্ষমতা ১০৫০ মেগাওয়াট।

Previous articleBREAKING: বেঙ্গালুরুতে ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩ জন, আহত আরও ২
Next articleপশ্চিমবঙ্গবাসীকে হাসিনার পুজো উপহার, রাজ্যে এল ১৬ টন পদ্মার ইলিশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here