আজ পুরুলিয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0

আজ পুরুলিয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই নন্দীগ্রামের সভা থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন আগামী বিধানসভা নির্বাচনে তিনি নন্দীগ্রামের আসনটি থেকে লড়তে ইচ্ছুক। এমন ঘোষণা পরের দিন পুরুলিয়া সফরে মমতা। মঙ্গলবার পুরুলিয়ার হুটমুড়া ফুটবল গ্রাউন্ডে সভা করবেন তিনি। সেখান থেকে তিনি কী বার্তা দেন সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

গতকালই নন্দীগ্রামের সভা থেকে মমতা বলেন, আগামী বিধানসভা নির্বাচনে তিনি সম্ভব হলে ভবানীপুর ও নন্দীগ্রাম এই দুই আসন থেকে লড়তে রাজি। ভবানীপুর তাঁর কাছে বড় বোন ও নন্দীগ্রাম তাঁর কাছে মেঝো বোনের মতো। আর নন্দীগ্রাম আসনটি তাঁর কাছে অত্যন্ত লাকি। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে তিনি প্রথম প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন নন্দীগ্রাম থেকেই। পরে ওই নির্বাচনে বিরাট সাফল্য পেয়েছিল তৃণমূল। এবারও তিনি নন্দীগ্রাম থেকেই প্রথম প্রার্থীর নাম হিসাবে নিজের নামই রাখলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের আশা, এই নির্বাচনে নন্দীগ্রাম থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল বিরাট সাফল্য পেতে চলেছে।

যদিও থেমে নেই বিজেপিও। মমতা বন্দ্যোপাধ্যায় যেখানে সভা করছেন তার পাল্টা কাউন্টার শুরু করেছেন শুভেন্দু অধিকারী। মমতার নন্দীগ্রামের সভার পাল্টা হিসাবে আজ খেজুড়িতে সভা করবেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবারের মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরুলিয়ার সভার পাল্টা হিসাবে বুধবার জয়পুরে সভা করবেন শুভেন্দু। ফলে রাজনৈতিক এই লড়াই একেবারে জমে উঠেছেন। এদিন ট্যুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জও জানিয়েছেন শুভেন্দু। তিনি ট্যুইটে বলেছেন, স্বাগতম দিদি। ২১ বছর সঙ্গে ছিলাম। এবার‌ নন্দীগ্রামে সামনা-সামনি দেখা হবে।

কয়েকদিন আগেই পুরুলিয়াতে সভা করেছিলেন শুভেন্দু অধিকারী। সেই সভায় আবার বিশৃঙ্খলাও তৈরি হয়েছিল একটি গাড়ি ঢুকে যাওয়ায়। ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে আঙুল তুলেছিল বিজেপি। আজকের মুখ্যমন্ত্রীর সভার জন্য গোটা এলাকায় কড়া নিরাপত্তা ব্য়বস্থা রাখা হয়েছে। এদিনের সভা থেকে তিনি নতুন কিছু ঘোষণা করেন কিনা, সেই দিকেও নজর রয়েছে সকলের।

Previous articleতাণ্ডব বিতর্ক : অভিযোগ দায়ের হতেই নিঃশর্ত ক্ষমা চাইলেন পরিচালক আলি আব্বাস জাফর
Next articleএবার বাংলাদেশে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ডের ২০ লক্ষ ডোজ পাঠাতে চলেছে ভারত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here