এক মাস বন্ধ থাকবে SSKM-এর নার্সদের আন্দোলন, নির্দেশ কলকাতা হাই কোর্টের

1

আপাতত এক মাস বন্ধ থাকবে এসএসকেএম হাসপাতালের (SSKM Hospital) নার্সদের আন্দোলন। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। কারণ, আন্দোলনরত নার্সদের দাবিদাওয়া খতিয়ে দেখছে রাজ্য সরকার। সেই আবেদন খতিয়ে দেখতে বেশকিছুটা সময় লাগবে। সেই সময়টায় নার্সদের আন্দোলন বন্ধ রাখার নির্দেশ দিল আদালত।

এক মাস বন্ধ থাকবে SSKM-এর নার্সদের আন্দোলন, নির্দেশ কলকাতা হাই কোর্টের

Read More-ঘূর্ণিঝড় জাওয়াদের মোকাবিলায় বিশেষ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এদিন এসএসকেএম হাসপাতালের নার্সদের আন্দোলন (Nurse Movement) নিয়ে শুনানিতে রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, নার্সদের বেতন বৈষম্যের বিষয়টি রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং সংশ্লিষ্ট দপ্তরের সচিবরা পর্যালোচনা করে দেখছেন। এই ভাবনাচিন্তার জন্য ১ মাস সময় লাগবে। রাজ্যের এই বক্তব্য শোনার পরই এক মাস আন্দোলন বন্ধ রাখার নির্দেশ দেয় আদালত। এক মাস পর রাজ্য কী সিদ্ধান্ত নেয়, তা দেখে পরবর্তী পদক্ষেপ করবে কলকাতা হাই কোর্ট। শান্তিপূর্ণ আন্দোলন করলে আপত্তি নেই কলকাতা হাই কোর্টের, পর্যবেক্ষণে জানান কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

Read More-পেনশন হোল্ডাররা এখন শুধুমাত্র মোবাইল অ্যাপ ব্যবহার করেই লাইফ সার্টিফিকেট জমা দিতে পারবেন, জানুন কীভাবে

প্রসঙ্গত. বেতন পরিকাঠামোর পুনর্বিন্যাস এবং সদ্য বদলির ক্ষেত্রে অনিয়ম হয়েছে এই দাবিতে এসএসকেএম হাসপাতালে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন নার্সরা। আর সেখানে মাইক ব্যবহারের অভিযোগ। এনিয়ে দায়ের হওয়া মামলায় রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছিল কলকাতা হাই কোর্ট। জমা পড়ে রিপোর্টও। এসএসকেএমের মতো একটি গুরুত্বপূর্ণ হাসপাতাল, প্রতিদিন চিকিত্‍সার জন্য হাজার হাজার মানুষ আসেন। নার্সদের দাবি ন্যায় সঙ্গত হলেও কেন মাইক বাজিয়ে হাসপাতালের পরিবেশ নষ্ট করা হচ্ছে এই দাবিতে মামলা করে ক্যালকাটা ইয়ুথ ফোরাম নামের একটি সংগঠন।

নার্সদের সংগঠনের তরফে আদালতে সওয়াল করেন আইনজীবী কিশোর দত্ত। তাঁর বক্তব্য, বেতন পরিকাঠামো নিয়েই ক্ষোভ। জেলার বিভিন্ন প্রান্তের নার্স ছাড়াও এসএসকেএম হাসপাতালের নার্সরাও রয়েছেন এই বিক্ষোভে। স্বাস্থ্য পরিষেবা কোনওভাবে বিঘ্নিত হচ্ছে না।

Previous articleঘূর্ণিঝড় জাওয়াদের মোকাবিলায় বিশেষ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Next articleDelhi Air Pollution: বায়ুদূষণ মামলায় সুপ্রিম কোর্টের নিশানায় দিল্লি সরকার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here