নিউটাউনে ৩ দিন ব্যাপী বৈদ্যুতিক গাড়ির কার্নিভাল, আয়োজনে হিডকো

0

পেট্রল-ডিজেলের মূল্য আকাশ ছোঁয়া। এই মূল্যবৃদ্ধির বাজারে তাই বৈদ্যুতিক গাড়ির (Electric Vehicle) ওপর জোর দেওয়ার পরিকল্পনা করছে রাজ্য। নিউটাউনে (Newtown) ৩ দিন ব্যাপী বৈদ্যুতিক গাড়ির কার্নিভাল (Carnival) আয়োজন করতে চলেছে হিডকো (HIDCO)। মূলত মানুষের মধ্যে বৈদ্যুতিক গাড়ি ব্যবহারের প্রতি আকর্ষণ বাড়াতেই এই পরিকল্পনা। চলতি মাসের ২৪ থেকে ২৬ তারিখ এই কার্নিভাল হবে নিউটাউনে।

নিউটাউনে ৩ দিন ব্যাপী বৈদ্যুতিক গাড়ির কার্নিভাল, আয়োজনে হিডকো

Read More-এবার কলকাতার পুজোয় প্যান্ডেলে বাজবে ট্রেন্ডিং ‘মানিকে মাগে হিঠে’!

ভারতবর্ষের বুকে যত গাড়ি তৈরির কোম্পানি আছে তাদেরকে এই কার্নিভালে আহ্বান জানানো হয়েছে। এই গাড়ির মেলায় সাধারণ মানুষের জন্য উন্মুক্ত থাকবে। বৈদ্যুতিক গাড়ির সুবিধা জানতে পারবেন উত্‍সাহীরা। এই গাড়ির মেলায় থাকবে বাস থেকে রিকশা। বৈদ্যুতিক মাধ্যমে চলা সবরকম যানই উপস্থিত থাকবে। বৈদ্যুতিক সাইকেল, রিকশা, দু’চাকা, চার চাকা এমনকি বাসও চলছে রাস্তায়। সেই সংখ্যা আরও বেশি মাত্রায় বাড়াতেই এই নয়া উদ্যোগ। নিউটাউনের রাস্তায় শুধুমাত্র বৈদ্যুতিক গাড়ি চালানোর ভাবনা আছে হিডকোর।

Read More-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন, ‘কিসান জওয়ান সম্মান দিবস’ পালনের প্রস্তুতি বিজেপির

পাশাপাশি, সাইকেল চালানোর ওপরও জোর দেওয়া হচ্ছে। এমনকি নিউটাউন রাজ্যের একমাত্র জায়গা যেখানে সাইকেল চালানোর জন্য মূল সড়কের পাশেই আলাদা রাস্তা বানানো হয়েছে। যেখান দিয়ে আপনি অনায়াসেই দুচাকায় ভর করে চলে যেতে পারবেন এক জায়গা থেকে আরেক জায়গা। গাড়ির যানজট ছাড়াই। এমনকি, নিজের সাইকেল না থাকলেও অ্যাপের মাধ্যমে সাইকেল বুক করার ব্যবস্থা আছে নিউটাউনে। পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির মতো কারণ তো আছেই, পাশাপাশি বৈদ্যুতিক গাড়িতে পরিবেশ বাঁচবে বহুলাংশে। দূষণের হাত থেকে রক্ষা পাবে শহরবাসী। তাই ৩ দিনের এই কার্নিভাল নিয়ে আশাবাদী হিডকো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here