পুজোর আগে ফের দাম বাড়ল রান্নার গ্যাসের, জানুন নয়া দর

0

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। গত দু মাসে এই নিয়ে চতুর্থবার দাম বাড়ল গ্যাস সিলিন্ডারের। আজ থেকে ভর্তুকিযুক্ত এবং ভর্তুকিহীন সিলিন্ডার প্রতি ১৫ টাকা করে দাম বাড়ানো হয়েছে। এর আগে গত ১ সেপ্টেম্বর ভর্তুকিযুক্ত এবং ভর্তুকি বিহীন গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ২৫ টাকা করে বাড়ানো হয়েছিল। এর আগে ১ অক্টোবর বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৪৩ টাকা ৫০ পয়সা বাড়ানোর ঘোষণা করেছিল রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলি।

পুজোর আগে ফের দাম বাড়ল রান্নার গ্যাসের, জানুন নয়া দর

Read More-মহালয়ায় বড়চমক! দেবের ‘কাছের মানুষ’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়!

কলকাতায় ১৪.২ কেজি ওজনের ভর্তুকিহীন সিলিন্ডারের দাম গিয়ে পৌঁছেছে ৯২৬ টাকায়। উল্লেখ্য, গত ডিসেম্বর থেকে বিগত প্রায় ১০ মাসে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম দফায় দফায় প্রায় ৩০০ টাকা বেড়েছে। এদিকে দিল্লিতে ভর্তুকিযুক্ত এবং ভর্তুকিহীন উভয় গ্যাসের দাম হয়ে দাঁড়াল ৮৯৯ টাকা ৫০ পয়সা।

Read More-আজ মহালয়া, দেবীপক্ষের সূচনায় দেশবাসীকে টুইট করে শুভেচ্ছা প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী মমতার

এর আগে ১ জুলাই ২৫ টাকা বাড়ানো হয়েছিল রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। এর আগে ফেব্রুয়ারি ও মার্চে দাম বেড়েছিল সিলিন্ডারের। অবশ্য এপ্রিলে অপরিবর্তিত রাখা হয়েছিল গ্যাস সিলিন্ডারের দাম। পরে এপ্রিলে ১০ টাকা কমানো হয়েছিল সিলিন্ডারের দাম। তবে জুলাইয়ে ফের বাড়ানো হয় সিলিন্ডারের দাম। এরপর দাম বাড়ে সেপ্টেম্বরে। অক্টোবরেও মূল্যবৃদ্ধির ধারা অব্যাহত থাকল।

Read More-এবারও হচ্ছে না কার্নিভাল, দুর্গাপুজো নিয়ে বিশেষ নির্দেশিকা জারি নবান্নের

এদিকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির জেরে এখন থেকে দেশের রাজধানী দিল্লিতে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার কিনতে হবে ১৭৩৬.৫০ টাকায়। এর আগে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ছিল ১৬৯৩ টাকা। গত ১ সেপ্টেম্বর বাণিজ্যিক গ্যাসের দাম বেড়েছিল সিলিন্ডার পিছু ৭৫ টাকা।

Previous articleমহালয়ায় বড়চমক! দেবের ‘কাছের মানুষ’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়!
Next articleপ্রয়াত ‘রামায়ণ’র রাবণ অরবিন্দ ত্রিবেদী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here