শীতলকুচি গুলিকাণ্ডে প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধরকে তলব সিআইডি-র

0

কোচবিহারের শীতলকুচি গুলিকাণ্ডের তদন্তে তত্‍পরতা আরও বাড়াল রাজ্য। এবার কোচবিহারের প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধরকে (Debasish Dhar) তলব সিআইডি-র (Cid) । আগামী ১৮ জুন সকাল সাড়ে ১১টায় প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধরকে তলব করেছে সিআইডি। বিধানসভা ভোটের চতুর্থ দফায় কোচবিহারের (Cooch Behar)শীতলকুচিতে বুথে গুলি চালায় আধাসেনা (Central Force) । কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের দাবি ছিল, বুথে তাঁদের ঘিরে ধরা হয়েছিল।

আত্মরক্ষার্থেই তাঁরা গুলি চালাতে বাধ্য হয়েছিলেন বলেও কেন্দ্রীয় বাহিনীর তরফে জানানো হয়েছিল। তবে কেন্দ্রীয় বাহিনীর এই দাবি মানতে রাজি নয় রাজ্য সরকার। ঘটনার তদন্ত করছে সিট। ইতিমধ্যেই সেই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে মাথাভাঙা থানার আইসিকে। টানা ৭ ঘণ্টা ম্যারাথন জেরা করা হয় তাঁকে। এবার তলব কোচিবহারের প্রাক্তন পুলিশ সুপারকে।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পরেই শীতলকুচি কাণ্ডের তদন্তের জন্য বিশেষ দল তৈরির নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । সিট তদন্তে নেমে ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায়। করোনা পরিস্থিতির কথা জানিয়ে হাজিরা এড়ান কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানান কেন্দ্রীয় বাহিনীর অভিযুক্ত ৬ জওয়ান। তবে তাঁদের সেই আবেদন নাকচ করে দেয় সিআইডি। ২ সিআইএসএফ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জন জওয়ানকে সিআইডি-র দফতরে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here