More
    Homeপশ্চিমবঙ্গআজ থেকে কড়া বিধিনিষেধ লাগু রাজ্যে, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ পার্লার-জিম-স্কুল

    আজ থেকে কড়া বিধিনিষেধ লাগু রাজ্যে, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ পার্লার-জিম-স্কুল

    কোভিড মোকাবিলায় রবিবারই কড়া বিধিনিষেধ জারির ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই বিধিনিষেধ লাগু হচ্ছে আজ থেকে। এই বিধিনিষেধ জারি থাকবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত। আর এই সময়কালে রাজ্যে ফের বন্ধ থাকবে সেলুন, স্পা, বিউটি পার্লার। এর আগে করোনার আগমনে যখন প্রথমবার লকডাউন জারি করা হয়েছিল, সেই সময়ও দীর্ঘদিন বন্ধ থেকেছিল স্পা, বিউটি পার্লার, সেলুন। এরপর করোনা সংক্রমণ কিছুটা কমলে ধাপে ধাপে খুলেছিল সেগুলি। কোভিডবিধি মেনে গ্রাহকরা সেলুন বা স্পাতে যেতে পেরেছিলেন। তবে ফের রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হতেই তালা লাগল স্পা, বিউটি পার্লার, সেলুনের দরজায়।

    তাছাড়া আজ থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হচ্ছে। পঠনপাঠন ফের অনলাইনে ফিরছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলির প্রশাসনিক কর্মচারীরা স্কুল, কলেজে যেতে পারবেন। যদিও এই উপস্থিতির হার ৫০ শতাংশের বেশি হতে পারবে না। সরকারি এবং বেসরকারি অফিসের ক্ষেত্রেও দিনে সর্বাধিক ৫০ শতাংশ কর্মীকে অফিসে ডাকা যাবে। বাকি ৫০ শতাংশ কর্মচারীকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে হবে।

    এদিকে আগামী ১৩ দিন জিম, সুইমিং পুলও বন্ধ থাকছে। তাছাড়া বন্ধ থাকছে বিনোদন পার্ক, চিড়িয়াখানা-সহ বিভিন্ন পর্যটনস্থল। এদিকে শপিং মল এবং মার্কেট কমপ্লেক্সে সর্বাধিক ৫০ শতাংশ লোক ঢুকতে পারবেন। শপিং মলগুলি রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে। তাছাড়া সিনেমা হল, রেস্তোরাঁ এবং পানশালাগুলিতেও সর্বাধিক ৫০ শতাংশ লোক ঢুকতে পারবেন। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন ও মেট্রো। লোকাল ট্রেন চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। তবে দূরপাল্লার ট্রেনে কোনও বিধিনিষেধ আরোপ করা হয়নি। এদিকে রাত্রিকালীন বিধিনিষেধের সময়সীমা বেড়ে রাত ১০ টা থেকে ভোর ৫ টা হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments