More
    Homeখবরআধার কার্ডে সরস্বতী

    আধার কার্ডে সরস্বতী

    আধার কার্ডে সরস্বতী

    Read more:-পুষ্পা জ্বরে আক্রান্ত সিনেমা প্রেমী জনতা

    মালদাঃ- এখন যেকোন কাজের জন্য আধার কার্ডে প্রয়োজন আর এই আধার কার্ড কে থিম মধ্যে দিয়ে সাজিয়ে তুলেছে হরিশ্চন্দ্র পর এলাকায়। আজ সরস্বতী পূজা। বাগ দেবীর আরাধনাতে মেতে উঠেছে সারা রাজ্য। বিদ্যালয়ে, কলেজে হচ্ছে পুজো। এছাড়াও বিভিন্ন এলাকায় ক্লাব গুলিতেও পুজো হচ্ছে। আর যে কোনো পুজোর অন্যতম আকর্ষণ থিম পুজো। তেমনি থিম পুজো করে জেলা-জুড়ে তাক লাগালো মালদহের হরিশ্চন্দ্রপুরের তেতুল বাড়ি মোড়ের দুরন্ত আশা সংঘ। তাদের এবারের থিম আধার কার্ডে মা সরস্বতী।

    প্রতিটি আধার কার্ডের মধ্যে রয়েছে সরস্বতীর ছবি। নাম লেখা রয়েছে সরস্বতী দেবী। যে থিম ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে এলাকা জুড়ে। এছাড়াও খুব সুন্দর ভাবে মণ্ডপ সাজানো হয়েছে। রয়েছে আলোকসজ্জা। অজন্তা স্টাইলে তৈরি হয়েছে বাগদেবীর মূল মূর্তি। ক্লাব সূত্রে জানা গেছে আধার কার্ডের প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই এই ধরনের থিমের সিদ্ধান্ত। এই বছর ১২ বছরে পা দিলো এই পুজো। প্রত্যেক বছরই আলাদা বিভিন্ন রকমের থিম করা হয়। ইতিমধ্যে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে এলাকাবাসী ভিড় জমিয়েছে এই থিম দেখতে। আশেপাশের এলাকা থেকেও বহু মানুষ আসবে বলে মনে করছে উদ্যোক্তারা।

    ক্লাবের সম্পাদক অভিজিৎ কর্মকার বলেন,” বর্তমানে যেভাবে সরকারের নির্দেশে সব কিছুতে আধার কার্ড বাধ্যতামূলক করা হয়েছে সেই কথা মাথায় রেখেই আমাদের এই থিম। যাতে সব মানুষ সময় তার আধার কার্ড করে নেয়। যদি দেবী স্বরস্বতীর আধার কার্ড থাকে তাহলে সাধারণ মানুষের থাকবেনা কেন। এই বার্তাই দিতে চেয়েছি আমরা। আগামী বছর একদম তেতুলবাড়ি মোড় থেকে আমাদের প্যান্ডেল করার পরিকল্পনা রয়েছে।”

    কেন্দ্র সরকারের নির্দেশে বর্তমানে আধার কার্ড একদম বাধ্যতামূলক। ব্যাংকের অ্যাকাউন্ট থেকে শুরু করে যে কোনো কাজে নথিপত্র হিসাবে আধার কার্ড লাগছে। তাই প্রত্যেক দেশবাসীর আধার কার্ড থাকা উচিত। সেই বার্তা দিতে ক্লাবের পক্ষ থেকে যে থিম তা যথেষ্ট প্রশংসনীয়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments