More
    Homeখবরআর কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে প্রবল ঝড়

    আর কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে প্রবল ঝড়

    Today Kolkata:- আর কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে প্রবল ঝড়। গতকালের পর ফের আজও ধেয়ে আসছে প্রবল ঝড়। পশ্চিমী ঝঞ্ঝার দাপটে আজও বৃষ্টির পূর্বাভাস পয়েছে। রাত সাড়ে ১০টার পর ঘণ্টায় ৬৮ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। সেই সঙ্গে একাধিক জেলায় শিলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আর কয়েকঘণ্টার অপেক্ষা। ধেয়ে আসছে ঝড়। গতকালের পর আজও ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

     

    গতকালের কালবৈশাখীর দাপটে হঠাৎ করে তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। এখন আর ফ্যানের খুব একটা প্রয়োজন হচ্ছে না। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবারও প্রবল বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। ৬৪ কিলোমিটার বেড়ে বইবে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে পশ্চিম থেকে পূর্ব অক্ষরেখায় রাজস্থান থেকে শুরু করে বাংলাদেশ অব্দি গিয়েছে।

    Kolkata High Court মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার মামলা এখনই নয়, আদালতের নির্দেশে অপেক্ষায় বিকাশ।

    যার জেরে ঝাড়খন্ড এবং আমাদের গেঞ্জেটিক ওয়েস্ট বেঙ্গল অব্দি ফলে লাইটনিং আন্ডারস্ট্যান্ড অ্যাক্টিভিটি শিলা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। তার জেরে আগামী সোমবার অর্থাৎখ ২০ তারিখ পর্যন্ত এই ঝড়বৃষ্টি চলবে রাজ্যে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই জায়গাতেই হবে এই বৃষ্টি। এবং তার সঙ্গে ঝোড়ো হাওয়া। তারসঙ্গে বজ্রপাতের পূর্বাভাসও দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে পশ্চিম থেকে পূর্ব অক্ষরেখায় রাজস্থান থেকে শুরু করে বাংলাদেশ অব্দি গিয়েছে।

     

    যার জেরে ঝাড়খন্ড এবং আমাদের গেঞ্জেটিক ওয়েস্ট বেঙ্গল অব্দি ফলে লাইটনিং আন্ডারস্ট্যান্ড অ্যাক্টিভিটি শিলা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। তার জেরে আগামী সোমবার অর্থাৎখ ২০ তারিখ পর্যন্ত এই ঝড়বৃষ্টি চলবে রাজ্যে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই জায়গাতেই হবে এই বৃষ্টি। এবং তার সঙ্গে ঝোড়ো হাওয়া। তারসঙ্গে বজ্রপাতের পূর্বাভাসও দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ উভয় জেলাতেই হবে বৃষ্টি। আর কিছুক্ষণের মধ্যে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

     

    ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। এছাড়া উত্তরবঙ্গের নিচের দিকে জেলাগুলো মালদা, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী থেকে অতি ভারি বর্ষণের পূর্বাভাস দিেয়ছে। শিলাবৃষ্টির কারণে চা বাগানের এবং অন্যান্য ফসলের ক্ষতি হতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই শিলাবৃষ্টিতে উত্তরবঙ্গের একাধিক জায়গা ক্ষতি হয়েছে।  আর কয়েক

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments