More
    Homeরাজনৈতিকউন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে অবিলম্বে পাহাড়ে পঞ্চায়েত ভোটের দাবি জানাল গোর্খা জনমুক্তি...

    উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে অবিলম্বে পাহাড়ে পঞ্চায়েত ভোটের দাবি জানাল গোর্খা জনমুক্তি মোর্চা

    উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে অবিলম্বে পাহাড়ে পঞ্চায়েত ভোটের দাবি জানাল গোর্খা জনমুক্তি মোর্চা। বৃহস্পতিবার রাজ্যের পরিষদীয় মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করে ওই দাবি জানান মোর্চা সুপ্রিমো বিমল গুরুং।

    তাঁর সঙ্গে এদিন ছিলেন রোশন গিরি সহ মোর্চার প্রথম সারির নেতারা। সূত্রের খবর, তাঁদের দাবি বিবেচনা করে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তৃণমূলের মহাসচিব।

    গত ২৬ অক্টোবর উত্তরবঙ্গ সফরে গিয়ে কার্শিয়াংয়ের প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ভোটার তালিকার কাজ শেষ হওয়ার পরেই পাহাড়ে গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনেস্ট্রেশন (জিটিএ) ও পঞ্চায়েত ভোট করা হবে। উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হতে চলেছে। ফলে তার পরেই ভোট হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। ওই বৈঠকে অবশ্য গুরুং ছিলেন না।

    কিন্তু পাহাড়ে নিজেদের আধিপত্য কায়েম করতে জিটিএ ও পঞ্চায়েত ভোটের জন্য দেরি করতে রাজি নন গোর্খা মুক্তি মোর্চার সুপ্রিমো। এদিন রাজ্যের পরিষদীয় মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে রোশন গিরিদের সঙ্গে নিয়ে হাজির হন বিমল গুরুং। মন্ত্রীর হাতে পাহাড়ের উন্নয়নের জন্য একাধিক দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেন তিনি। ওই স্মারকলিপিতে যত তাড়াতাড়ি সম্ভব জিটিএ’র ভোট করানোর জন্য যেমন দাবি জানানো হয়েছে, তেমনই পাহাড়ের পঞ্চায়েত ভোটও সেরে ফেলার আর্জি জানানো হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments