More
    Homeরাজ্যকরোনা মোকাবিলায় আজ থেকে বেলুড় মঠে চালু করা হল ৫০ শয্যার সেফ...

    করোনা মোকাবিলায় আজ থেকে বেলুড় মঠে চালু করা হল ৫০ শয্যার সেফ হোম

    করোনার সঙ্গে লড়াইয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল বেলুড় মঠ। গতবছরেও একাধিক কাজ করতে দেখা গিয়েছে এই প্রতিষ্ঠানকে। এবার নতুন পদক্ষেপ নিল বেলুড় মঠ। আজ থেকে বেলুড় মঠে চালু করা হল ৫০ শয্যার সেফ হোম। করোনার উপসর্গ যাদের কম রয়েছে এমন মানুষদের ভর্তির প্রক্রিয়া শুরু করেও দিয়েছে প্রতিষ্ঠান। ‘জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বরে’, এই মন্ত্র নিয়েই কাজ শুরু করেছে বেলুড় মঠ। রাজ্যে যখন করোনায় আক্রান্তদের ভর্তির জন্য হাসপাতালের আকাল তখনই একাধিক ক্লাব ও প্রতিষ্ঠানেরা এগিয়ে এসেছে, গড়েছে ‘সেফ হোম’।

    এবার সেই তালিকায় নাম জুড়ল বেলুড় মঠের। ৫০ শয্যার সেফ হোমে মিলবে বিনামূল্যে ওষুধ, চিকিত্সা, পথ্য ও অক্সিজেন পরিষেবা। মূলত উপসর্গহীন ও মৃদু উপসর্গ আছে এমন করোনা আক্রান্ত ব্যক্তিকেই এই সেফ হোমে রাখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। স্বাস্থ্য দফতরের তরফে বারবার আগেই জানানো হয়েছে করোনায় আক্রান্ত সঙ্কটজনক রুগীদের জন্যই হাসপাতাল ব্যবহার করা হোক। বাকিরা বাড়িতে কিংবা সেফ হোমে থাকুন। সেই উদ্যোগেই বেলুড় মঠ এল সহযোগিতা করতে।

    বেলুড় শিল্পমন্দির পলিটেকনিক ক্যাম্পাসে আপাতত ৬ মাসের জন্য এই সেফ হোম চালু থাকবে বলে জানা গিয়েছে। যে সমস্ত করোনা আক্রান্ত রুগীর বাড়িতে থাকতে অসুবিধা কিংবা সমস্যা হচ্ছে তাদের হোম জেলা স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করলেই ওই রুগীদের বেলুড় মঠের সেফ হোমে ভর্তি করা হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments