More
    Homeচাকরিচাকরি প্রার্থীদের জন্য সুখবর! এই মাসেই নিয়োগ হবে একাধিক সরকারি দপ্তরে, জানুন...

    চাকরি প্রার্থীদের জন্য সুখবর! এই মাসেই নিয়োগ হবে একাধিক সরকারি দপ্তরে, জানুন বিস্তারিত

    সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থায় কর্মী নিয়োগের জন্য জারি হয়েছে বিজ্ঞপ্তি। অষ্টম শ্রেণি থেকে শুরু করে মাধ্যমিক পাশে করা যাচ্ছে আবেদন। কোথায়, কোন পোস্টে রয়েছে চাকরির সুযোগ? আসুন তা জেনে নেওয়া যাক…
    ক্লাস 8 পাশে ব্যাঙ্কে চাকরি:চলতি মাসে অষ্টম শ্রেণি উত্তীর্ণদের থেকে আবেদনপত্র চেয়েছে কয়েকটি ব্যাঙ্ক। এতে আবেদনের বয়স সীমা রাখা হয়েছে 18 থেকে 40 বছর। সংরক্ষিত ক্যাটেগরি অর্থাৎ তফশিলি জাতি (SC) ও তফশিলি উপজাতিভুক্তরা (ST) সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। সংশ্লিষ্ট পোস্টগুলিতে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ হল 15 মে।

    ভারতীয় রেলে কনস্টেবল:

    চলতি বছরে রেলওয়ে প্রোটেকশান ফোর্স (RPF) 4,000-র বেশি কনস্টেবল নিয়োগ করবে ভারতীয় রেল। এতে আবেদনের ক্ষেত্রে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্য়মিক পাশ। 18 বছর বয়স হলেই করা যাবে আবেদন। লিখিত ও শারীরিক পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। 14 মে পর্যন্ত এতে আবেদন করতে পারবেন ইচ্ছুক

    পাবলিক সার্ভিস কমিশনে সুপারভাইজার:

    সংশ্লিষ্ট পোস্ট আবেদনের ক্ষেত্রে ফিশারি সায়েন্সে থাকতে হবে স্নাতকের ডিগ্রি। 1 জানুয়ারি2024 অনুযায়ী আবেদনকারীর বয়স গণ্য করবে নিয়োগকারী সংস্থা। যা 39 বছরের বেশি হলে চলবে না। কমিশনের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে করা যাবে আবেদন। এতে আবেদনের শেষ তারিখ 13 মে।

    ক্লার্ক ও ডেটা এন্ট্রি অপারেটর:
    7 মে পর্যন্ত এই দুই পোস্টে আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা। এতে শূন্যপদের সংখ্যা 3,712। ক্লার্ক ও ডেটা এন্ট্রি অপারেটরে আবেদন করতে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্য়মিক পাশ। যে কোনও স্বীকৃত বোর্ডের দ্বাদশ উত্তীর্ণরাও এতে আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 27 বছর। সংশ্লিষ্ট পোস্টে আবেদনের জন্য প্রথমে কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বৈধ মোবাইল নম্বর ও ই মেল আইডি দিয়ে করতে হবে রেজিস্ট্রেশন। লিখিত পরীক্ষার মাধ্য়মে যোগ্য প্রার্থীদের বেছে নেবে কর্তৃপক্ষ।

    স্বাস্থ্য দফতরে নিয়োগ:

    অন্যদিকে ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে হাউস স্টাফ নিয়োগ করবে রাজ্যের স্বাস্থ্য় দফতর। যা নেওয়া হবে বীরভূমের সিউড়ি হাসপাতালে। ইন্টারভিউয়ের দিনক্ষণ ঠিক করা হয়েছে 16 মে। এতে শূন্যপদের সংখ্যা রয়েছে 13টি।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments