More
    Homeখবর'' পাড়ায় শিক্ষালয় '' কর্মসূচিতে মুর্শিদাবাদ জেলার বালিয়াতে শিক্ষা সামগ্রী প্রদান করলেন...

    ” পাড়ায় শিক্ষালয় ” কর্মসূচিতে মুর্শিদাবাদ জেলার বালিয়াতে শিক্ষা সামগ্রী প্রদান করলেন জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ সভাপতি

    ” পাড়ায় শিক্ষালয় ” কর্মসূচিতে মুর্শিদাবাদ জেলার বালিয়াতে শিক্ষা সামগ্রী প্রদান করলেন জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ সভাপতি

     

    Read more:-সাড়ে সাতাশি কেজি ওজনের গাঁজাসহ দুজনকে আটক

     

    পড়ুয়াদের সামাজিক সুরক্ষা, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা, পড়া ও লেখার দক্ষতা বৃদ্ধি থেকে শুরু করে নাচ, গান, আবৃত্তির মতো বিভিন্ন সাংস্কৃতিক বিষয়ের উপর জোর দেওয়া হবে ‘পাড়ায় শিক্ষালয়ে’।

    প্রায় দুই বছর হতে চললো। কোভিড আবহে বন্ধ রয়েছে স্কুল।

    এই সময়ে পড়ুয়াদের ভরসা ছিল একমাত্র অনলাইন ক্লাস। কিন্তু তাতেও সমস্যা। অনেকের কাছেই স্মার্টফোন নেই, আবার অনেকের ফোন থাকলেও নেটওয়ার্কের সমস্যা।প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষাদানের বিকল্প পথ ছিল না। স্কুলের পরিবেশ, ক্লাসরুম, বন্ধুবান্ধব এক কথায় প্রায় সবই ভুলতে বসেছে তারা। জীবনের প্রথম শিক্ষা প্রাক- প্রাথমিক শিক্ষা থেকে তারা বঞ্চিত থেকে যাচ্ছে।

    যার ফলে তাদের প্রাথমিক বিকাশ অসম্পূর্ণ রয়ে যাচ্ছে। করোনা প্রকোপে তাদের স্কুলের পড়াশোনা হয়নি বললেই চলে। যার ফলে শিক্ষার্থীরা তাদের প্রাথমিক শিক্ষা থেকে অনেকটা পিছিয়ে পড়ছে। এবার সেই অসুবিধা দূর করতে রাজ্যের পাশাপাশি মুর্শিদাবাদ জেলার প্রাথমিক পড়ুয়াদের জন্য সোমবার থেকে মুর্শিদাবাদ জেলাতেও শুরু হলো পাড়ায় শিক্ষালয় ।

    মুর্শিদাবাদ জেলার কান্দী মহকুমার খড়গ্রাম ব্লকের বালিয়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামের পাড়ায় শিক্ষালয় কর্মসূচির জন্য শিক্ষা সামগ্রী প্রদান করলেন এবং বিভিন্ন এলাকায় পাড়ার শিক্ষালয় গুলি পরিদর্শন করেন মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি ও খড়গ্রাম বিধানসভার বিধায়ক আশীষ মার্জিত।

    উপস্থিত ছিলেন বালিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান গোকুল ঘোষ,বালিয়া গ্রাম পঞ্চায়েতের সমস্ত সদস্য ও সদস্যারা, আশা কর্মীরা,বিশিষ্ট সমাজসেবী শাশ্বত মুখার্জী, বালিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার সমস্ত শিক্ষক, শিক্ষিকারা ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments