More
    Homeঅনান্যপূর্ব রেলওয়ে মালদা ডিভিশনের সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় মহাবিদ্যালয় যাওয়ার জন্য পড়ুয়াদের বাস...

    পূর্ব রেলওয়ে মালদা ডিভিশনের সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় মহাবিদ্যালয় যাওয়ার জন্য পড়ুয়াদের বাস পরিষেবা আর দেওয়া হবে না।

    মালদা:- বাস দুর্ঘটনার পর পূর্ব রেলওয়ে মালদা ডিভিশনের সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় মহাবিদ্যালয় যাওয়ার জন্য পড়ুয়াদের বাস পরিষেবা আর দেওয়া হবে না। আর এই নিয়েই ক্ষুব্ধ অভিভাবকরা । বাসের দাবিতে বৃহস্পতিবার দুপুরে মালদা রেলওয়ে ডিভিশনের ডিআরএম এর অফিসে বাস চালু করার দাবিতে আর্জি জানালো অভিভাবকরা। তাদের দাবি পড়ুয়াদের স্কুল নিয়ে যাওয়ার জন্য বাস চালু না করা হলে পড়ুয়াদের স্কুল যেতে অসুবিধা হবে। এদিকে পড়ুয়াদের দ্রুত ইস্কুলে নিয়ে যাওয়ার ব্যবস্থা না করা হলে আন্দোলনে হুমকি দিয়েছেন ইংরেজবাজার পৌরসভার তৃণমূল কাউন্সিলর গৌতম দাসও। যদিও ক্ষুব্ধ ওই অভিভাবকরা বাসের দাবিতে ডিআরএম অফিসে আরজি জানালেও কোন লাভ হয়নি ।রেলকর্তারা তাদের কোন কথাই শুনতে রাজি নন।
    গত শনিবার দুর্ঘটনার মুখে পড়েছিল মালদার কেন্দ্রীয় বিদ্যালয়ের পড়ুয়া বোঝায় বাস। ওই বাশে থাকা ৭১ জন পড়য়ারা মধ্যে ৩৭ জন কম বেশি আহত হয়েছিল। ঘটনাটি ঘটেছিল ইংরেজবাজারের লক্ষীপুর এলাকায়। দুর্ঘটনা গ্রস্থ বাসটি ছিল রেলের।

    সেই ঘটনার পরিপ্রেক্ষিতে রেল কর্মীদের ছেলেমেয়ে নিয়ে স্কুল যাওয়া বাস পরিষেবা বন্ধ করে দিল রেল কর্তৃপক্ষ। পড়ুয়ারদের মধ্যে এক অভিভাবক জানান কেন্দ্রীয় বিদ্যালয় ছাত্রছাত্রীদের পৌঁছে দেওয়ার জন্য রেলের দুটি বাস চলছিল কিন্তু শনিবারের দুর্ঘটনার পর থেকে দুটি বাশ বন্ধ করে দেওয়া হয়েছে ।রেল কর্মীদের ছেলেমেয়েদের স্কুল নিয়ে যাওয়ার জন্য বাস চালুর দাবিতে আজ ডি আর এম অফিসে এসেছিলাম প্রয়োজনের নতুন বাস চালু করার আবেদন জানিয়েছিলাম। কিন্তু রেলকর্তারা আমাদের কোন কথাই শুনতে রাজি নয়। অভিযোগ তারা বলছে প্রয়োজনে আমরা যেন বাচ্চাদের স্থানীয় বেসরকারি স্কুলে ভর্তি করি। পূর্ব রেলের মালদা ডিভিশন ম্যানেজার যতীন্দ্র কুমার সাফ জানিয়ে দিয়েছেন রেলের স্কুল বাস আর চালু হবে না। তিনি বলেন আগে এই সুবিধা চালু ছিল । কিন্তু রেলে এই ব্যবস্থার বিধান নেই। পড়ুয়াদের জন্য বাশের ব্যবস্থা করার দায়িত্ব আমাদের নয়।

    পূর্ব রেলওয়ে মালদা ডিভিশনের সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় মহাবিদ্যালয় যাওয়ার জন্য পড়ুয়াদের বাস পরিষেবা আর দেওয়া হবে না।

    মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্য জুড়ে শুরু হল স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণ।

    সাধারণ স্কুল কর্তৃপক্ষ কিংবা বেসরকারি উদ্যোগে স্কুল বাস চলে ।‌ তারা বাচ্চাদের স্কুলে নিয়ে যাওয়া আসার দায়িত্ব তো অভিভাবকদেরই। এতে প্রশাসন কি করবে। বাস চালু করা যাবে না। এদিকে এই বিষয়ে ইংরেজবাজার পৌরসভার 26 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গৌতম দাস তিনি জানান বাস বন্ধ হয়ে যাওয়ার ফলে পড়ুয়ারা স্কুলে যেতে পারছে না তারা সমস্যার মধ্যে পড়েছে। পড়ুয়াদের স্কুল যেতে যদি রেল কোন ব্যবস্থা গ্রহণ না করে তাহলে আমরা আন্দোলনে নামবো।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments