More
    Homeবিনোদনবলিউডের 'কুইন' তিনি, একবার নকল গোঁফ পড়ে পুরুষের সাজে অভিনয় করেছিলেন কঙ্গনা!...

    বলিউডের ‘কুইন’ তিনি, একবার নকল গোঁফ পড়ে পুরুষের সাজে অভিনয় করেছিলেন কঙ্গনা! কিন্তু কেন?

     

     

    বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত আর বিতর্ক একে অপরের পরিপূরক। তবে অভিনয়েও তাঁর জুরি মেলা ভার। তাঁর অভিনয়ের প্রশংসা করেননি, এমন সিনে-সমালোচক বলিপাড়ায় খুব কমই আছেন। তিনি থিয়েটার শিখে অভিনয়ে এসেছেন। কঙ্গনার অভিনয়ে পারদর্শিতার ছাপ স্পষ্ট পাওয়া যায়। এ বার অভিনেত্রীর থিয়েটার জীবনের এক মজার ঘটনার কথা ফাঁস করলেন বলিউডে অপেক্ষাকৃত নতুন আরও এক অভিনেত্রী। তিনি মণিকা চৌধুরি।

     

    সম্প্রতি ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবিতে মণিকা অভিনয় করেছেন। দেশের অন্যতম নামজাদা থিয়েটার পরিচালক অরবিন্দ গৌরের কাছে অভিনয়ের তালিম নিয়েছেন মণিকা। জানা গিয়েছে, একই গুরুর কাছে অভিনয় শিক্ষা পেয়েছিলেন কঙ্গনাও। চণ্ডীগড়ে ডিএভি কলেজের পড়ুয়া থাকাকালীন থিয়েটার পরিচালকের সান্নিধ্যে এসেছিলেন অভিনেত্রী।

     

    এই প্রসঙ্গেই মণিকা জানান, অরবিন্দ গৌর নাকি তাঁদের অনেক সময়েই কঙ্গনা রানাউতের অভিনয়ের দৃষ্টান্ত দিতেন। বলিউডের ‘কুইন’-এর গল্প বলতে গিয়ে গৌর জানান, এক বার নাকি এক পুরুষ চরিত্রেও মঞ্চে কঙ্গনা অভিনয় করেছিলেন।

     

    নিজের গুরুর কাছে শোনা গল্পের কথা মনে করে মণিকা জানান, এক বার অনুষ্ঠানের ঠিক আগেই নাকি এক পুরুষ অভিনেতা অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁর জায়গায় অভিনয় করার মতো প্রস্তুতি কারও ছিল না। সেই সময়েই কঙ্গনা এগিয়ে আসেন। ওঁর নিজের চরিত্র না হওয়া সত্ত্বেও ওই চরিত্রের সব সংলাপ কঙ্গনার মুখস্থ ছিল। নকল গোঁফ পরে পুরুষের সাজে তিনি মঞ্চে অভিনয় করেছিলেন।

     

    কঙ্গনার দৃষ্টান্তের মাধ্যমে অরবিন্দ গৌর পরামর্শ দেন, এক জন অভিনেতাকে সম সময় প্রস্তুত থাকতে হয়। যে কোনও সময় সুযোগ আসতে পারে। প্রস্তুত থাকলে সেই সুযোগ হারানোর সম্ভাবনা কম হয়। অরবিন্দ গৌরের শেখানো এই মন্ত্র মণিকা মনে রাখেন। আগামী দিনে এই পরামর্শকেই নিজের পাথেয় করে এগিয়ে যেতে চান বলিউডের নবাগতা অভিনেত্রী।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments