More
    Homeখবরমোদি বিতর্কে উত্তাল বিশ্বভারতী

    মোদি বিতর্কে উত্তাল বিশ্বভারতী

    Today Kolkata:- মোদি বিতর্কে উত্তাল বিশ্বভারতী।  তথ্যচিত্র “ইণ্ডিয়া : দ্যা মোদি কোয়েশ্চেন” দেখানোর কথা থাকলেও বাধা দিয়েছে পুলিশ। এর জেরে চরম বিক্ষোভ বিশ্বভারতীতে। 2 দিনের সফরে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং শান্তিনিকেতনে রয়েছেন। এর মধ্যে ছাত্র সংগঠনকে গুজরাট দাঙ্গা সংক্রান্ত তথ্যচিত্র “ইণ্ডিয়া : দ্যা মোদি কোয়েশ্চেন” প্রদর্শন করতে দিল না পুলিশ প্রশাসন ও বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীরা। বৃহস্পতিবার রতনপল্লীতে এই তথ্যচিত্র প্রদর্শনের কথা ছিল বিশ্বভারতীর ডেমোক্রেটিক স্টুডেন্ট এসোসিয়েশনের৷ প্রদর্শনের আগেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয় সেখানে, বিশ্বভারতীও নিরাপত্তারক্ষী মোতায়েন করে। প্রসঙ্গত, যেহেতু বিশ্বভারতীর আচার্য খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তাই কেন্দ্রীয় মন্ত্রীর উপস্থিতিতে নিষিদ্ধ তথ্যচিত্র প্রদর্শনের সিদ্ধান্তে শোরগোল পড়ে গিয়েছিল।

     

    প্রসঙ্গত, 2 দিনের সফরে শান্তিনিকেতনে এসেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। শ্রীনিকেতন মাঠে হেলিকপ্টার থেকে নেমে কনভয় যায় রথীন্দ্র অতিথিগৃহে৷ পরে লিপিকা প্রেক্ষাগৃহে সঙ্গীতভবনের পড়ুয়াদের পরিবেশিত ‘ভানুসিংহের পদাবলী’ দেখেন তিনি। উল্লেখ্য, ২০০২ সালে গুজরাট দাঙ্গায় নরেন্দ্র মোদির ভূমিকা নিয়ে বিবিসি ‘দ্যা মোদি কয়েশ্চেন’ শীর্ষক একটি তথ্যচিত্র বানিয়েছে৷ এই তথ্যচিত্র ‘নিষিদ্ধ’ বলে ঘোষণা করেছে কেন্দ্র সরকার৷ তারপরেই বিভিন্ন সোসাল সাইট থেকে সরিয়ে ফেলা হয়েছে তথ্যচিত্রটি। তবে কেন বিশ্বভারতীতে এই তথ্যচিত্রটি দেখানো হল না তা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। অন্যদিকে শুক্রবার সকালে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে ঢুকতে গেলে যে ছাত্ররা বিরোধীতা করেছিল তাদের আটকে দেওয়া হয়।

    West Bengal Government Employee কেন্দ্রীয় হারে ডিএ দিতে হবে রাজ্যকে, ১০ মার্চ রাজ্য জুড়ে ধর্মঘটের ডাক রাজ্য সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চের।

    ফের উত্তাল বিশ্বভারতী। তথ্যচিত্র “ইণ্ডিয়া : দ্যা মোদি কোয়েশ্চেন” দেখানোর কথা থাকলেও বাধা দিয়েছে পুলিশ। এর জেরে চরম বিক্ষোভ বিশ্বভারতীতে। 2 দিনের সফরে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং শান্তিনিকেতনে রয়েছেন। এর মধ্যে ছাত্র সংগঠনকে গুজরাট দাঙ্গা সংক্রান্ত তথ্যচিত্র “ইণ্ডিয়া : দ্যা মোদি কোয়েশ্চেন” প্রদর্শন করতে দিল না পুলিশ প্রশাসন ও বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীরা। বৃহস্পতিবার রতনপল্লীতে এই তথ্যচিত্র প্রদর্শনের কথা ছিল বিশ্বভারতীর ডেমোক্রেটিক স্টুডেন্ট এসোসিয়েশনের৷ প্রদর্শনের আগেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয় সেখানে, বিশ্বভারতীও নিরাপত্তারক্ষী মোতায়েন করে।

     

    প্রসঙ্গত, যেহেতু বিশ্বভারতীর আচার্য খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তাই কেন্দ্রীয় মন্ত্রীর উপস্থিতিতে নিষিদ্ধ তথ্যচিত্র প্রদর্শনের সিদ্ধান্তে শোরগোল পড়ে গিয়েছিল। প্রসঙ্গত, 2 দিনের সফরে শান্তিনিকেতনে এসেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। শ্রীনিকেতন মাঠে হেলিকপ্টার থেকে নেমে কনভয় যায় রথীন্দ্র অতিথিগৃহে৷ পরে লিপিকা প্রেক্ষাগৃহে সঙ্গীতভবনের পড়ুয়াদের পরিবেশিত ‘ভানুসিংহের পদাবলী’ দেখেন তিনি।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments