More
    Homeরাজনৈতিকরক্তাক্ত শীতলকুচিতে ফের নির্বাচন! দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন

    রক্তাক্ত শীতলকুচিতে ফের নির্বাচন! দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন

    রক্তাক্ত শীতলকুচিতে ফের নির্বাচন। তার দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। অবশেষে কোচবিহারের শীতলকুচিতে আগামী ২৯ তারিখ অর্থাৎ রাজ্যে শেষ দফা ভোটের দিন বাকি ৩৫ আসনের সঙ্গে ফের ভোট নেওয়া হবে শীতলকুচির ১২৬ নং বুথেও। সকাল ৭টা থেকে সন্ধ্যে ৬.৩০ পর্যন্ত ভোট দিতে পারবেন ভোটাররা। সোমবার সপ্তম দফা ভোটের শেষে সন্ধ্যায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কিন্তু ভোটারদের মনে প্রশ্ন, আবার প্রাণের বলি দিতে হবে না তো?‌

    গত ১০ এপ্রিল, রাজ্যে চতুর্থ দফা ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছিল চারজন। তারপর থেকেই আলোচনায় উঠে আসে কোচবিহারের শীতলকুচি বিধানসভা কেন্দ্রের জোড়াপাটকির ১২৬ নম্বর বুথ। এই ঘটনায় তোলপাড় হয়ে ওঠে রাজ্য–রাজনীতি। সেখানে ফের ভোটগ্রহণের দাবি ওঠে। স্পর্শকাতর ইস্যু হয়ে দাঁড়ানোয় ফের ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় নির্বাচন কমিশন।

    এই ঘটনায় কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে শোরগোল পড়ে যায় রাজ্যে। বিজেপিও তাঁদের সমর্থনে রাজনৈতিক প্রচারে নামে। তবে পালটা তৃণমূল কংগ্রেস–সহ অন্যান্য রাজনৈতিক দলগুলি বাহিনীর এই ভূমিকায় সোচ্চার হয়ে ওঠে। রাতারাতি নাম হয়ে যায়—শীতলকুচি গণহত্যা। এই নিয়ে জল গড়ায় বহুদূর। পরিস্থিতি বিচার করে সোমবার কমিশন ঘোষণা করে, ২৯ এপ্রিল শেষ দফার ভোটের সঙ্গেই জোড়াপাটকির ১২৬ নম্বর বুথে ফের ভোট হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments