More
    Homeখবরহিজাব কান্ড নিয়ে এক সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিলেন এক হিন্দু সম্প্রদায়ের...

    হিজাব কান্ড নিয়ে এক সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিলেন এক হিন্দু সম্প্রদায়ের ব্যক্তি আলোক পদ্দার।

    মালদাঃ- হিজাব কান্ড নিয়ে যখন গোটা দেশ উত্তাল তখন এক সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিলেন এক হিন্দু সম্প্রদায়ের ব্যক্তি আলোক পদ্দার। শুক্রবার হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের রাজোল গ্রামে শুরু হয়েছে পীরের উরুষ মেলা। আলোক পদ্দার তিন কিলোমিটার পায়ে হেঁটে মাথায় ডালা নিয়ে উপস্থিত হলেন পীরের মাজারে এবং চাদর চড়িয়ে বার্তা দিলেন ধর্ম যার যার উৎসব সবার। জানা যায় মেলার প্রথমদিন শুক্রবার সন্ধ্যায় কুশিদা গ্রাম পঞ্চায়েতের হোসেনপুর গ্রামের বাসিন্দা অলোক পদ্দার তিন কিলোমিটার পায়ে হেঁটে দুই শতাধিক লোককে নিয়ে রাজল গ্রামে পীর নুরুল উদ্দিনের মাজারে ডালা নিয়ে হাজির হন। এবং এতে অংশ গ্রহণ করেন কুশিদা অঞ্চল সভাপতি মহম্মদ নূর আজমও। আলোক পদ্দার জানান দেশের এই কঠিন পরিস্থিতিতে সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিতেই এই জুলুসের আয়োজন ।

    উরুস কমিটির সভাপতি সাহাজাহন আলি জানান প্রতিবছরের ন্যায় এবছর ও পীর নুরুল উদ্দিনের স্মৃতিতে রাজল গ্রামে শুক্রবার থেকে শুরু হয়েছে উরুসের মেলা। এবছর ৬৩ তম বর্ষে পদার্পণ করল। আজ দ্বিতীয় দিন , এই উরুস উৎসবে মেতে উঠেছে রাজলবাসী। বাংলা ছাড়াও বিহার থেকে অগণিত মানুষ এই উরুস মেলায় আসেন। এই উরুস উৎসব উপলক্ষে দুইদিন ধরে বসে কাওয়ালির আসর। পীরের মাজারকে ঘীরে চলে জিয়ারত। ভক্তরা উপকৃত হলে খুশি হয়ে অনেকেই ছাগল ও মুরগি দান করে থাকেন ।

    হিজাব কান্ড নিয়ে এক সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিলেন এক হিন্দু সম্প্রদায়ের ব্যক্তি আলোক পদ্দার।

    MORE NEWS – ভারত বাংলাদেশ সিমান্তে ১৫৯ নম্বর ব্যাটেলিয়ানের হাতে আটক একটি পাওয়ারট্রেলার

    মালদাঃ-  হবিবপুর থানার অন্তগত দাল্লা এলাকায় ভারত বাংলাদেশ সিমান্তে ১৫৯ নম্বর ব্যাটেলিয়ানের হাতে আটক একটি পাওয়ারট্রেলার।  জানাগিয়েছে , শনিবার দুপুর বারোটা নাগাদ ভারত-বাংলাদেশ সীমান্তে ডিউটি করার সময় এক বাংলাদেশি যুবক পাওয়ারট্রেলার নিয়ে ভারতের সীমান্ত পেরিয়ে প্রায় দুশো মিটার ভারতের সিমান্তে চাষের জমিতে প্রবেশ করে।  ইতিমধ্যে বি এস এফের জওয়ানরা দেখতে পেয়ে ধাওয়া করলে পাওয়ার ট্রেলার ছেড়ে ওই বাংলাদেশি পালিয়ে যাই।  পাওয়ারট্রেলার টিকে আটক করা হয়েছে , বর্তমানে বি এস এফের জওয়ানেরা পাওয়ার ট্রেলারটিকে কেদারিপাড়া ক্যাম্পে নিয়ে আসে বি এস এফের তরফে তদন্ত শুরু করেছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments