More
    Homeআন্তর্জাতিক২৪ ঘণ্টা পর উদ্ধার নেপালের দুর্ঘটনাগ্রস্থ বিমানের ব্ল্যাক বক্স, দুর্ঘটনার কারণ জানা...

    ২৪ ঘণ্টা পর উদ্ধার নেপালের দুর্ঘটনাগ্রস্থ বিমানের ব্ল্যাক বক্স, দুর্ঘটনার কারণ জানা যাবে শীঘ্রই।

    Today Kolkata:- দীর্ঘ সময় পর উদ্ধার হল নেপালে দুর্ঘটনার কবলে পড়া বিমানের (Flight) ব্ল্যাক বক্স। সোমবার সকালে উদ্ধার হয় ব্ল্যাক বক্সটি। এমনটাই জানিয়েছে শের বাথ ঠাকুর (Sher Bath Ta Thakur) নামে এক বিমান বন্দর অধিকারিক। রবিবার বেলা ১১টা নাগাদ কাঠমান্ডু (Kathmandu) থেকে পোখরাগামী বিমানটি অবতরণের ১০ সেকেন্ড আগে আচমকাই সেতী গণ্ডকী নদীর তীরে একটি জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে। ওই ঘটনায় সকল যাত্রীরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নেপাল সেনা (Nepal Amry) । তাঁদের মধ্যে পাঁচ ভারতীয়ও রয়েছেন।

    নেপালের বিমান পরিবহণ মন্ত্রক সেই সময়ে জানিয়েছিল , ব্ল্যাক বক্স (Black Box) উদ্ধার হলে দুর্ঘটনার আসল কারণ জানা যাবে। সেটি উদ্ধার হওয়ায় দুর্ঘটনার নেপথ্য কারণ শীঘ্র জানা যাবে বলে মনে করা হচ্ছে।
    প্রাথমিক অনুমান ছিল, খারাপ আবহাওয়ার কারণে ওই দুর্ঘটনা ঘটেছে। যদিও পরে নেপালের বিমান পরিবহণ মন্ত্রক জানায়, আকাশ পরিষ্কারই ছিল। যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি ভেঙে পড়েছিল।

    এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-এর দাবি , সপ্তাহ দুয়েক আগে উদ্বোধন হওয়া চিন-নির্মিত ওই রানওয়ে (Runway) পূর্ব-পশ্চিম বরাবর। প্রাথমিক ভাবে পাইলটকে পূর্ব দিকে নামার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু পরে পাইলট (Pailot) নিজে পশ্চিম দিকে নামার অনুমতি চান। সেই অনুমতি দেওয়া হয়েছিল তাঁকে।

    ২৪ ঘণ্টা পর উদ্ধার নেপালের দুর্ঘটনাগ্রস্থ বিমানের ব্ল্যাক বক্স, দুর্ঘটনার কারণ জানা যাবে শীঘ্রই।

    দিদির সুরক্ষা কবচ, দলীয় কর্মীদের সাথে না খাওয়ার অভিযোগ, বীরভূমে বিক্ষোভের মুখে শতাব্দী রায়।

    বিশ্বের বৃহত্তম রিভার ক্রুজ উদ্বোধন প্রধানমন্ত্রীর, ৫১ দিনের যাত্রাপথে পারি দেবে প্রায় ৩২০০ কিমি পথ।

    MORE NEWS – পুনরায় বাড়ছে শীতের দাপট, দিল্লির একাধিক এলাকায় শৈত্য প্রবাহের পরিস্থিতি, কুয়াশা কলকাতাতে।

    গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) কাটতেই আবার ফিরছে শীতের দাপট। সোমবার থেকে বুধবার দিল্লি (Delhi) এনসিআর এবং একাধিক এলাকায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে৷ নূন্যতম তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে৷ এই এক দশকে এই নিয়ে এক মাসে ২ বার হল যখন এই প্রবল শৈত্যপ্রবাহ। এমনটাই জানিয়েছে মৌসম বিভাগের ওয়েদার অ্যালার্ট। আইএমডি’র ওয়েদার আপডেট অনুযায়ী , আগামী ৫ দিনে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং উত্তর প্রদেশে ((Uttar Pradesh) রাত ও সকালে বেশ কিছু এলাকায় ঘন কুয়াশা ছেয়ে থাকবে৷ CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments