IPL 2021: মহাষ্টমীর মহাযুদ্ধে নাইট রাইডার্সের মুখোমুখি দিল্লি ক্যাপিটালস

0

মহাষ্টমীর দিনে আরও এক মহাযুদ্ধ কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সামনে। আইপিএল ২০২১-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর মুখোমুখি হচ্ছে নাইটরা। গত মরসুমে ফাইনালে ওঠার পরও দিল্লির প্রথম আইপিএল ট্রফি জেতা হয়নি। অন্যদিকে, আইপিএল ২০২১-এর সংযুক্ত আরব আমিরশাহি পর্বে দুর্দান্ত ছন্দে রয়েছে কেকেআর। এদিন যারাই পরাজিত হবে, তাদেরই দৌড় এবারের মতো শেষ হয়ে যাবে, অন্যদল যাবে ফাইনালে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)-এর মোকাবিলা করতে।

IPL 2021: মহাষ্টমীর মহাযুদ্ধে নাইট রাইডার্সের মুখোমুখি দিল্লি ক্যাপিটালস

Read More-Durga Puja 2021: বাংলায় টুইট করে মহাষ্টমীর শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

চলতি মরসুমের সব থেকে ভারসাম্যপূর্ণ দল দিল্লি ক্যাপিটালস। প্রতিটি বিভাগে আন্তর্জাতিক তারকা এবং তরুণ ভারতীয় প্রতিভা সমানভাবে ছড়িয়ে আছেন। চেন্নাইয়ের বিরুদ্ধে পরাজিত হলেও, সেই ম্যাচে ওপেনার পৃথ্বী শ, ঋষভ পন্থ এবং হেতমায়ার, খুব ভাল ব্যাট করেছিলেন। বল হাতে নখিয়া, রাবাডা, আবেশ খান, ভাল ফর্মে আছেন। দিল্লি দলে আরও ভারসাম্য এনেছে অলরাউন্ডার টম কুরানের অন্তর্ভুক্তি।

দীর্ঘদিন ধরেই কেকেআর দলের মূল শক্তি বোলিং। লকি ফার্গুসনের সঙ্গে প্রসিদ্ধ কৃষ্ণ বা শিবম মাভির জোরে বোলিং বিভাগ, আর তারসঙ্গে সুনীল নারাইন, বরুণ চক্রবর্তীর রহস্য স্পিন, প্রতিপক্ষের দুঃস্বপ্ন। তবে আমিরশাহিতে আসার পর থেকে শুবমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠী এবং নীতীশ রানার টপ অর্ডার দারুণ ফর্মে রয়েছে। যে কারণে অধিনায়ক ইয়ন মর্গানের অফ ফর্ম কিংবা আন্দ্রে রাসেলের প্রথম ওকাদশে না থাকাটাও কোনও প্রভাব ফেলছে না। নিজের ভূমিকা ভালভাবে পালন করছেন দীনেশ কার্তিকও।

 

দিল্লি ক্যাপিটালস দলে দীর্ঘদিন ধরেই চোটের জন্য নেই মার্কাস স্টইনিস। এদিনের ম্যাচের আগে তিনি খেলার মতো জায়গায় চলে আসবেন, এমনটা ভাবার কোনও কারণ নেই।

অন্যদিকে, কেকেআর দলে আন্দ্রে রাসেল এবং প্রসিদ্ধ কৃষ্ণও ছোটখাটো চোটের সঙ্গে লড়াই করছেন। তাঁরা ম্যাচ ফিট হয়ে গেলে কেকেআর প্রথম একাদশে বদল আনে কিনা, সেটাই দেখার।

এখনও পর্যন্ত ২৯টি ম্যাচে মুখোমুখি হয়েছে কেকেআর ও দিল্লি ক্যাপিটালস। কলকাতা জিতেছে ১৫টিতে। দিল্লি ১৩টিতে। সংযুক্ত আরব আমিরাশাহিতে চারটি ম্যাচ হয়েছে দুই দলের মধ্যে। দুই দলই দুটি করে ম্যাচে জয়ী হয়েছে। অন্যদিকে, শারজায় দুটি খেলা হয়েছে, দুই দলই জিতেছে একটি করে ম্যাচে।

আবহাওয়া এবং পিচ রিপোর্ট

শারজার আবহাওয়া স্বাভাবিকভাবেই উষ্ণ হবে। ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে তাপমাত্রা, এমনটাই আশা করা হচ্ছে। আর বাতাসের আর্দ্রতা থাকবে ৩৬ শতাংশ। শারজার পিচ এখনও অবধি বেশ মন্থর বলেই দেখা গিয়েছে। কাজেই ব্যাটারদের স্ট্রোক প্লে-র সমস্যা হবে। তবে, বাউন্ডারির দৈর্ঘ কম হওয়ায়, মিস টাইমড শটও ছয় হয়ে যেতে পারে।

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

দিল্লি ক্যাপিটালস: শিখর ধাওয়ান, পৃথ্বী শ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), মার্কাস স্টইনিস, শিমরন হেতমায়ার, অক্ষর প্যাটেল, কাগিসো রাবাদা, রবিচন্দ্রন অশ্বিন, আবেশ খান এবং আনরিখ নখিয়া।

কলকাতা নাইট রাইডার্স: শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), ইয়ন মরগান (অধিনায়ক), রাহুল ত্রিপাঠি, সুনীল নারাইন, শিবম মাভি, সাকিব আল হাসান / আন্দ্রে রাসেল , লকি ফার্গুসন এবং বরুণ চক্রবর্তী।

Previous articleDurga Puja 2021: বাংলায় টুইট করে মহাষ্টমীর শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Next articleWeather: রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা, ভাসবে নবমী-দশমী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here