Omicron আতঙ্কে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার জন্য গাইডলাইন জারি করল নবান্ন

2

করোনার নয়া প্রজাতি ওমিক্রন আতঙ্কে এবার তত্‍পর হল রাজ্য সরকার। কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিল নবান্ন। ঢাকা-সিঙ্গাপুর এবং লন্ডন ফেরত যাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট এবং কোয়ারেন্টাইন বিধি বাধ্যতামূলক করা হয়েছে।বিমানবন্দরে পা রাখলেই আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নিয়ম বিধি করা হয়েছে।

Omicron আতঙ্কে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার জন্য গাইডলাইন জারি করল নবান্ন

Read More-বাড়িতে ঢুকে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে মারধর, শ্লীলতাহানী আশা কর্মী ও তাঁর দুই মেয়েকে, অভিযুক্ত তৃণমূল কর্মী

তার সঙ্গে যাত্রীদের বিদেশভ্রমণ রেকর্ডও খতিয়ে দেখা হবে। বিমানবন্দরেই যাত্রীদের কোভিড টেস্ট করা হবে। নমুনা পজিটিভ হলে যাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

রিপোর্ট অনুযায়ী, লন্ডন, ঢাকা এবং সিঙ্গাপুরের মতো করোনা সংক্রমণের ঝুঁকিপূর্ণ শহরের সঙ্গে কলকাতার সরাসরি বিমান পরিষেবা রয়েছে। তাই এই জায়গাগুলি থেকে আসা যাত্রীদের উপর নজর রাখা হবে। এই তিন শহর থেকে আসা যাত্রীদের কলকাতায় নামার সঙ্গে সঙ্গেই টার্মিনালে ৬ ঘণ্টা অপেক্ষা করতে হবে কোভিড টেস্টের রিপোর্টের জন্য। নেগেটিভ হলে তবেই বিমানবন্দরের বাইরে যেতে পারবেন তাঁরা।

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার রবিবার একটি পরিবর্তিত গাইডলাইন জারি করেছে আন্তর্জাতিক যাত্রীদের ক্ষেত্রে। বিশেষ করে ব্রিটেন-সহ ১১টি ঝুঁকিপূর্ণ দেশের যাত্রীদের জন্য। তাঁদের ক্ষেত্রে বিমানবন্দরে পা রাখলেই বাধ্যতামূলক টেস্টিং, হোম কোয়ারেন্টাইন সাত দিনের জন্য যাঁদের কোভিড রিপোর্ট নেগেটিভ থাকবে, আট নম্বর দিনে ফের টেস্ট করা হবে।

মঙ্গলবার মুম্বই বিমানবন্দরে নামার পর ৬ জন আন্তর্জাতিক যাত্রীর টেস্ট রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। তাঁদের নমুনা জেনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হয়েছে এটা দেখার জন্য ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত কি না তাঁরা।

Previous articleবাড়িতে ঢুকে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে মারধর, শ্লীলতাহানী আশা কর্মী ও তাঁর দুই মেয়েকে, অভিযুক্ত তৃণমূল কর্মী
Next articleওমিক্রন আতঙ্কে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কী সিদ্ধান্ত নিতে চলেছে বোর্ড, জানালেন সভাপতি সৌরভ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here