Tokyo Paralympics: ইতিহাস গড়ে ব্যাডমিন্টনে রুপো পেলেন নয়ডার DM সুহাস

0

শনিবার SL3 বিভাগে ব্যাডমিন্টন থেকে এসেছিল জোড়া পদক। রবিবারও শুরুতেই একই কৃতিত্ব পুনরাবৃত্তি ঘটানোর সুযোগ ছিল SL4 বিভাগে, তবে তা সম্ভব হল না। সুহাস যুথিরাজ ও তরুণ ধিলোঁ, উভয়ই নিজেদের বিভাগের ব্যাডমিন্টনের পদক ম্যাচে পরাজিত হন।

Tokyo Paralympics: ইতিহাস গড়ে ব্যাডমিন্টনে রুপো পেলেন নয়ডার DM সুহাস

Read more-Durga Puja 2021: পুজোয় ভিড় রুখতে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা, শীঘ্রই নির্দেশিকা জানাবে রাজ্য

গোল্ড মেডেল ম্যাচে ভারতীয় শাটলার ২০ মিনিটে প্রথম গেম ২১-১৫ জিতে নিয়ে শুরুটা দারুণভাবে করেছিলেন। তবে সুহাসের বিরুদ্ধে ফ্রান্সের লুকাস মাজুর ম্যাচে ফিরে এসে ১৭-২১ ও ১৫-২১ ব্য়বধানে পরপর দুই গেম জিতে নেন। দ্বিতীয় গেমে লড়াইটা বেশিরভাগ সময়ই সেয়ানে সেয়ানে হলেও গেম জিতে ম্যাচে ফেরেন ফরাসি শাটলার। শেষ সেটে এক সময় তিন পয়েন্টের লিড পেয়েও তা হাতছাড়া করেন সুহাস। ফলে রুপো জিতেই খুশি থাকতে হয় আইপিএস অফিসারকে।

Read more-নিউটাউনে ৩ দিন ব্যাপী বৈদ্যুতিক গাড়ির কার্নিভাল, আয়োজনে হিডকো

অপরদিকে, তরুণ ১৭-২১, ১১-২১ ব্যবধানে, ইন্দোনেশিয়ার ফ্রেডির বিরুদ্ধে স্ট্রেট গেমে নিজের ব্রোঞ্জ মেডেল ম্যাচে পরাজিত হন। প্রথম গেমে লড়াইটা ছিল কাঁটায়-কাঁটায়। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ছিলেন, তবে গেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে লিড পেয়ে এগিয়ে যান ইন্দোনেশিয়ান। দ্বিতীয় গেমে অবশ্য শুরু থেকেই বিশাল লিড নিতে সক্ষম হন ফ্রেডি। গেমে কোন সময়েই তরুণের ফিরে আসার তেমন সুযোগ তৈরি হয়নি। ফলে স্ট্রেট গেমে পরাজিত হতে হয় তাঁকে।

সুহাসের এই সাফল্যে উচ্ছ্বসিত দেশ। ইতিমধ্যেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ‘সুহাস গোটা দেশের কল্পনাকে বাস্তব রূপ দিয়েছেন নিজের অনবদ্য ক্রীড়া প্রতিভা দিয়ে’, টুইট প্রধানমন্ত্রীর। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও (Ramnath Kovind) এই আইএএস আধিকারিককে শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছাবার্তা দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here