Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গWeather: অকাল বর্ষার আগমনে মকর সংক্রান্তি ভাসবে বৃষ্টিতে! মেঘ সরলেই নামবে পারদ?

Weather: অকাল বর্ষার আগমনে মকর সংক্রান্তি ভাসবে বৃষ্টিতে! মেঘ সরলেই নামবে পারদ?

পৌষ মাসের শেষ লগ্নে এলেও শীতের দেখা নেই। বদলে শীতে অকাল বর্ষার আগমন ঘটেছে। এই আবহে মাঘ মাসের সূচনার আগে বঙ্গের আকাশ মেঘলাই থাকবে বলে জানাল আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। উল্লেখ্য, গত সপ্তাহেই আলিপুর আবহাওয়া অফিস শীতের বিদায়ের ইঙ্গিত দিয়েছিল। সেই পূর্বাভাসকে সত্যি প্রমাণিত করেই চলতি সপ্তাহে ধাপে ধাপে কমেছে তাপমাত্রার পারদ। মঙ্গলবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। আগামী শনিবার-রবিবার পর্যন্ত এই বৃষ্টি থাকতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া অফিসের। ঝঞ্ঝার জেরে মেঘলা থাকবে আকাশ। তাপমাত্রা নিচে নামার সম্ভাবনা হবে আরও ক্ষীণ।

 

পূর্বাভাস অনুযায়ী দিনের ন্যূনতম তাপমাত্রা বেড়ে ১৭ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। তবে মেঘলা আকাশের ফলে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকছে। তবে বৃষ্টির জন্যে পারদ নিম্নমুখী হলেও তা শীত ফেরাতে পারবে না৷ আজ থেকে ১৫ তারিখ পর্যন্ত উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত হতে পারে৷ বৃহস্পতিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৫ ডিগ্রি ও ১৭ ডিগ্রির আশপাশে থাকবে৷ শনিবার থেকে কিছুটা পরিবর্তন হবে৷ বৃষ্টি না হলেও আকাশ মেঘলা থাকবে।

বুধবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি কম। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। মেঘলা আকাশ এবং রাজ্যজুড়ে বিভিন্ন জেলায় দফায় দফায় হালকা বৃষ্টি জারি ছিল বুধবার৷ এদিকে পূর্বাভাস অনুযায়ী, পুণ্যার্থীদের এবার বৃষ্টিতে ভিজেই মকর সংক্রান্তির গঙ্গাস্নান করতে হবে গঙ্গাসাগরে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments