উত্তরবঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কনভয়ের সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ

0

উত্তরবঙ্গে রাজ্যপালকে কালো পতাকা দেখাল তৃণমূল (হিল )। কার্শিয়াংয়ের কাছে জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) কনভয়ের সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখানো হয়। মূলত, রাজ্যপালের ভূমিকার বিরোধিতা করেই এই বিক্ষোভ দেখানো হয় বলে খবর। গতকালই ধনকড় জানিয়েছিলেন, তিনি কার্শিয়াং হয়ে দার্জিলিং যাবেন। এদিন সেই পথ ধরে যাওয়ার সময়ই রাজ্যপালের কনভয়ের সামনে কালো পতাকা দেখান হয় বলে খবর।

রাজ্যপালকে কালো পতাকা দেখানো হয়েছে। যা নিয়ে সরগরম শৈলশহর। কারণ তিনি একসপ্তাহের জন্য উত্তরবঙ্গ সফরে গিয়েছেন। কিন্তু প্রথমদিনেই কালো পতাকা দেখতে হল তাঁকে। এদিন বাগডোগরা বিমানবন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, ‘‌২ মে’র পরের ঘটনা নিয়ে আমি চিন্তিত। স্বাধীনতার পর এমন অশান্তি দেখা যায়নি। ৭ সপ্তাহে কেন ব্যবস্থা নিল না রাজ্য সরকার? কেউ গ্রেফতার হয়নি। কোনও ক্ষতিপূরণের ব্যবস্থা নেই। ঘরছাড়াদের কাছে গিয়ে কেউ সান্ত্বনা দিয়েছেন? মুখ্যমন্ত্রী কেন চুপ? প্রশাসনের উচিত রাজ্যবাসীর আস্থা ফেরানো।’‌

এই মন্তব্য করে দার্জিলিংয়ের দিকে যতই তাঁর কনভয় এগিয়েছে ততই তাঁকে কালো পতাকা দেখানো হয়েছে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে কালো পতাকা দেখানো হয়েছে বলে খবর। রাজ্য সরকারের সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তার প্রেক্ষিতেই এই কালো পতাকা দেখানো হয়েছে বলে মনে করা হচ্ছে। এই একসপ্তাহে আর কি কি তাঁকে দেখতে হবে তা নিয়ে সন্দিহান সবপক্ষই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here