কৃষ্ণের জন্মভূমি মথুরায় বন্ধ হল মদ, মাংস বিক্রি, ঘোষণা যোগী আদিত্যনাথের

0

কৃষ্ণের জন্মভূমি মথুরায় আর বিক্রি হবে না মদ। মাংসও বিক্রিও নিষিদ্ধ হল সেখানে। সোমবার জন্মাষ্টমীর দিনই এই ঘোষণা করলেন যোগী আদিত্যনাথ। জানালেন, এই সংক্রান্ত সমস্ত নির্দেশ প্রশাসনকে দেওয়া হয়েছে।
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী জানালেন, বহু দিন ধরেই ব্রজধাম সহ আশপাশে অঞ্চলে এই দাবি উঠছিল। ভক্তরা বলছিলেন, সেখানে মদ, মাংস বিক্রি নিষিদ্ধ করা হোক। তার পরেই এই সিদ্ধান্ত নিল যোগী সরকার। মুখ্যমন্ত্রীর কথায়, ‘‌ভারপ্রাপ্ত আধিকারিকদের এই নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।’‌

কৃষ্ণের জন্মভূমি মথুরায় নিষিদ্ধ হল মদ, মাংস বিক্রি, ঘোষণা যোগী আদিত্যনাথের

Read More-ভ্যাকসিন নিতে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে গুরুতর আহত ২০-২৫ জন

প্রশ্ন উঠছে, যাঁরা এতদিন এই পেশায় ছিলেন, তাঁদের কী হবে?‌ এই বিষয়ে যোগীর বক্তব্য, ‘‌যাঁরা এই পেশার সঙ্গে যুক্ত ছিলেন তাঁদের জীবিকা নির্বাহের জন্য বিকল্প ব্যবস্থা করতেও বলা হয়েছে।’‌ যদিও মুখ্যমন্ত্রী নিজে পরামর্শ দিয়েছে, দুধ বিক্রির। তার মতে মথুরা বহুকাল ধরে দুধের জন্য বিখ্যাত। এবার থেকে সেখানকার মানুষ দুধই বিক্রিতেই নজর দিক।

সোমবার জন্মাষ্টমীতে মথুরায় কৃষ্ণ মন্দির দর্শনে গেছিলেন যোগী। সেখানেই বলেন, গত তিন বছর ধরে তাঁ যে ইচ্ছে ছিল, এবার তাই পূরণ হল। কৃষ্ণ সেই ইচ্ছে পূরণ করেছে। ইচ্ছে যে মথুরায় মদ, মাংস বিক্রি বন্ধ, তা আর বলে দিতে হয় না। পাশাপাশি মধ্যরাতে কৃষ্ণের জন্মের সময়কালে তিনি ঈশ্বরের কাছে করোনা মহামারি বন্ধেরও আর্তি জানিয়েছেন। এও বলেছেন, এই ব্রজ অঞ্চলের সংস্কৃতির কথা মাথায় রেখেই মথুরা এবং বৃন্দাবনের উন্নয়ন করছে তাঁর সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here