কয়লা পাচার কাণ্ডে রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক দলে ভাগ হয়ে তল্লাসি অভিযানে ইডি

0

বেআইনি কয়লা পাচার নিয়ে তত্‍পর ইডি। সকাল থেকেই একাধিক জায়গায় তল্লাসি অভিযান চালিয়ে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কয়লা পাচার নিয়ে আরও তথ্য জানতে আজ রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক দলে ভাগ হয়ে তল্লাসি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয়ে তদন্তকারী সংস্থা।

এদিন সকালেই প্রথমে ব্যবসায়ী গণেশ বাগাড়িয়ার বাড়িতে তল্লাসি চালায় ইডি। কয়লা ব্যবসায়ী অনুপ মাঝির ঘনিষ্ঠ এই ব্যবসায়ীর নাম রয়েছে ইডির কাছে। ডিসেম্বর মাসেই গণেশের নাম ইডির হাতে আসে। অবৈধ কয়লা পাচারের সঙ্গে যুক্ত গণেশ। অবৈধ কয়লা পাচার করে আয় করা টাকা বাজারে বিভিন্ন ব্যবসায়ে লাগাতেন অনুপ মাঝি, যার একটির সঙ্গে ব্যবসায়িক কাজে জড়িত ছিলেন গণেশ। ডিসেম্বর মাসেই গণেশের বাড়ি তল্লাসি চালায় ইডি। যদিও তখন থেকেই সপরিবারের পলাতক তিনি।

আজা আবার তাঁর লেকটাউনের বাড়তে তল্লাসি চালিয়েছে ইডি। এছাড়াও কলকাতার বিভিন্ন জায়গায় ও পুরুলিয়া এবং বিধাননগরের বিভিন্ন এলাকায় তল্লাসি চালাচ্ছে ইডি। ব্যবসায়ী অনুপ মাঝি ও গণেশ বাগাড়িয়ার বাড়িতে ইডির চারটি টিম তল্লাসি চালাচ্ছে বলে জানা গিয়েছে। চারটি টিমে রয়েছে তিরিশ জন আধিকারিক। কয়লা পাচার নিয়ে যৌথভাবে তদন্ত করছে ইডি ও সিবিআই। একাধিক ব্যবসায়ী ও সূত্র ধরে অনুপ মাঝিকে বাগে পেয়েছে তদন্তকারী সংস্থা। তাঁকে বারবার জিজ্ঞাসাবাদ করছে। বেপাত্তা গণেশের খোঁজ চালাচ্ছে গোয়েন্দা সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here