তৃণমূলের আপত্তির জেরে রাজ্যের সব পেট্রল পাম্প থেকে মোদীর ছবি সরানোর নির্দেশ দিল কমিশন

0

কেন নির্বাচন ঘোষণার পরেও বিভিন্ন কেন্দ্রীয় সরকারি প্রকল্পের বিজ্ঞাপনে মোদীর ছবি দেখা যাচ্ছে, কোভিড ভ্যাকসিনের শংসাপত্রতেও প্রধানমন্ত্রীর ছবি দেওয়া হচ্ছে, এই নিয়ে নির্বাচন কমিশনের কাছে নালিশ করে তৃণমূল কংগ্রেস। এর জেরে সমস্ত পেট্রল পাম্প থেকে প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন। ৭২ ঘণ্টার মধ্যে এই কাজ শেষ করতে হবে।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে যে নির্বাচন কমিশনের মতে পেট্রল পাম্প বিভিন্ন প্রকল্পের বিজ্ঞাপনে মোদীর ছবি আদর্শ আচরণ বিধিকে ভঙ্গ করে। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হল। ৭২ ঘণ্টার মধ্যেই সমস্ত এরকম পোস্টার, হোর্ডিং খুলে ফেলতে হবে। তবে কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেটে মোদীর ছবি নিয়ে তৃণমূলের যে আপত্তি, সেই নিয়ে নির্বাচন কমিশনের অবস্থান এখনও জানা যায়নি।

বুধবার ফিরহাদ হাকিমের নেতৃত্বে একটি তৃণমূল প্রতিনিধিদল দেখা করে নির্বাচন কমিশনের কর্তাদের সঙ্গে। অভিযোগ করা হয় যে আচরণবিধি চালু হওয়ার পরেও প্রধানমন্ত্রীর প্রচার করা হচ্ছে সরকারি টাকায়। ফিরহাদ বলেন যে বিজেপির স্টার প্রচারক প্রধানমন্ত্রী। সেখানে তাঁর ছবি ভ্যাকসিনের শংসাপত্রে থাকলে সেটা ভোটারদে প্রভাব করার চেষ্টার সমতুল্য। একই সঙ্গে পেট্রল পাম্প থেকে মোদীর ছবি সরানোর দাবি করেন তিনি। সেটা নির্বাচন কমিশন মেনেও নিয়েছে। বিজেপি যদিও দাবি করেছিল যে পেট্রল পাম্প তো সরকারি জমিতে নয়, ব্যক্তি বিশেষের জমিতে হয়। তাহলে সমস্যা কোথায়। তবে এই যুক্তি ধোপে টেকেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here