Thursday, January 27, 2022
Homeজাতীয়ধুমধাম করে পোষ্য কুকুরের জন্মদিন পালন, গ্রেফতার মালিক সহ ৩

ধুমধাম করে পোষ্য কুকুরের জন্মদিন পালন, গ্রেফতার মালিক সহ ৩

দেশজুড়ে ক্রমশ চোখ রাঙাচ্ছে করোনা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণের হার। ইতিমধ্যেই দেশে ১ লক্ষ ৬০ হাজারের কাছাকাছি পৌঁছেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে, শুধু করোনাই নয়, নতুন করে চিন্তা বাড়াচ্ছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনের আতঙ্কও!

এমতাবস্থায়, দেশজুড়ে জারি হয়েছে করোনার বিভিন্ন বিধিনিষেধ।

পাশাপাশি, সংক্রমণ ঠেকাতে তত্‍পর হচ্ছে প্রশাসনও। কিন্তু, তাও কিছু মানুষ লঙ্ঘন করছেন করোনার বিধি। মহামারীর আবহেও তারা মেতে উঠেছেন উত্‍সব-অনুষ্ঠানে।

ঠিক এইরকমই এক ঘটনার কথা সামনে এল এবার। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুজরাটের আহমেদাবাদে বাড়তে থাকে সংক্রমণের মাঝেই পোষ্য কুকুরের জন্মদিন পালনে মেতে উঠেছিলেন অনেকে। যেই কারণে লঙ্ঘিত হয়েছিল কোভিড বিধি। আর তারপরেই পুলিশের তরফে গ্রেফতার করা হয় তিন জনকে।

পুলিশ আরও জানিয়েছে, চিরাগ প্যাটেল এবং তাঁর ভাই উরভিশ প্যাটেল দু’জনেই আহমেদাবাদ শহরের কৃষ্ণনগরের বাসিন্দা। তাঁরা তাঁদের পোষ্য কুকুর ‘এবি’-র জন্মদিনে আরেক বন্ধু দিব্যেশ মাহারিয়ার সাথে একটি বড় পার্টির আয়োজন করেছিলেন।

গত শুক্রবার রাতে অনুষ্ঠিত হওয়া পার্টিতে ওই তিনজনের পরিবারের সদস্যরা ছাড়াও, তাঁদের আরও বেশ কয়েকজন বন্ধুবান্ধব উপস্থিত ছিলেন। স্বাভাবিকভাবেই, ওইদিন সেখানে সামাজিক দূরত্ববিধি পালন এবং মাস্ক পরার মতো কোভিডবিধি গুলি লঙ্ঘিত হয়। পাশাপাশি, ওই অনুষ্ঠানে জনপ্রিয় একজন লোকশিল্পী সঙ্গীত পরিবেশন করেন। এমনকি, সমগ্র অনুষ্ঠানটি সম্পন্ন করতে প্রায় ৭ লক্ষ টাকা খরচ করা হয় বলেও জানা গিয়েছে।

এই ঘটনার পরেই, ভারতীয় দণ্ডবিধি এবং মহামারী রোগ আইনের বিভিন্ন ধারায় নিকোল থানায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়। তারই ভিত্তিতে গ্রেফতার করা হয় চিরাগ প্যাটেল, উরভিশ প্যাটেল এবং দিব্যেশ মাহারিয়াকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments