নারদ কাণ্ডে জামিনের নির্দেশের উপরে স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ ধৃত চার নেতা

0

জামিনের নির্দেশের উপরে স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন ধৃত চার নেতার আইনজীবীরা। এ দিন দুপুরেই এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের দৃষ্টি আকর্ষণ করবেন ধৃত চার নেতার আইনজীবীরা।

সোমবার নারদ কাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতার হন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। যদিও সন্ধেবেলাই সিবিআই বিশেষ আদালত থেকে জামিন পান তাঁরা। কিন্তু রাতে সিবিআই-এর আবেদনের ভিত্তিতে নিম্ন আদালতের দেওয়া এই জামিনের নির্দেশের উপরে আগামিকাল, বুধবার পর্যন্ত স্থগিতাদেশ জারি করেছিল কলকাতা হাইকোর্ট।

সূত্রের খবর, বর্তমান করোনা পরিস্থিতি এবং আবেদনকারী নেতা মন্ত্রীদের শারীরিক অবস্থার কথা উল্লেখ করেই জামিনের উপর স্থগিতাদেশ প্রত্যাহার করার জন্য কলকাতা হাইকোর্টে আবেদন করা হবে। পাশাপাশি, গতকাল কলকাতা হাইকোর্টের শুনানিতে যেহেতু চার নেতা মন্ত্রীর আইনজীবীরা নিজেদের যুক্তি তুলে ধরার সুযোগ পাননি, তাই সেই বিষয়টিও তুলে ধরবেন তাঁরা। আজই যাতে এই আবেদনের শুনানি হয়, সেই অনুরোধও করা হবে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কাছে।

ধৃত চার নেতার আইনজীবীদের যুক্তি, সিবিআই মূলত আইনশৃঙ্খলা পরিস্থিতির প্রশ্নে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল। কিন্তু তার পরিপ্রেক্ষিতে জামিনের উপরেই স্থগিতাদেশ দিয়ে দেওয়া হয়েছে। নিজেদের যুক্তি সাজিয়ে এই নির্দেশ প্রত্যাহার করার আবেদনই এ দিন জানাবেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্য়ায়ের আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here