মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি জানিয়ে ৬৪ পাতার চিঠি, জমা পড়ল অধ্যক্ষের কাছে

0

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল বিজেপি। আর সেই চিঠিতে স্বাক্ষর রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। চিঠিতে উল্লেখ করা হয়েছে, যেহেতু বিজেপি বিধায়ক হয়েও প্রকাশ্যে অন্য দলে যোগ দিয়েছেন মুকুল রায়, তাই তাঁর বিধায়ক পদ খারিজ করা হোক। বৃহস্পতিবার বিধানসভায় গিয়েও ফিরতে হয় শুভেন্দুকে। চিঠি নিয়ে গিয়েও জমা দিতে পারেননি তিনি। শুক্রবার সেই চিঠিই জমা পড়ল বিধানসভার অধ্যক্ষের দফতরে।

শুক্রবার বিধানসভায় বিজেপির চিফ হুইপ মনোজ টিগ্গা চিঠিটি অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে জমা দেন। বৃহস্পতিবার অধ্যক্ষ না থাকায় শুক্রবার মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে চিঠি দিল বিজেপি। ৬৪ পাতার একটি চিঠি জমা দিয়েছেন তিনি। এদিন বেলা ১২টা নাগাদ তাঁর এই চিঠি গৃহীত হয়েছে অধ্যক্ষের দফতরে। খাতায়–কলমে কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়, বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পরেই, দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

এবার সেই আবেদন জানিয়েই এই চিঠি দিয়েছে বিজেপি। তবে ৬৪ পাতার চিঠি দেওয়ার বিষয়টা কার্যত নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। ওই চিঠিতে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের আবেদনের পক্ষে যুক্তি দেওয়া হয়েছে। দ্রুত বিধায়ক পদ খারিজের আবেদনও করা হয়েছে। আইনি পথেই মুকুল রায়ের মোকাবিলা করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। উল্লেখ্য, দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের হুঁশিয়ারি দেওয়ার প্রায় ৭২ ঘণ্টা পর বৃহস্পতিবার মুকুলের বিধায়ক পদ খারিজের আবেদন নিয়ে বিধানসভায় যান শুভেন্দু অধিকারী। আর তা জমা করতে না পারায় আজ জমা পড়ল।

Previous articleভোট পরবর্তী হিংসার জেরে ঘরছাড়া হওয়া ব্যক্তিদের যাবতীয় অভিযোগ খতিয়ে দেখবে NHRC, নির্দেশ হাইকোর্টের
Next articleহরিদেবপুরে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে বেঘোরে প্রাণ গেল যুবকের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here