মেট্রো ডেয়ারির মামলায় প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের প্রাক্তন সচিব বিপি গোপালিকাকে তলব ইডির

0

মেট্রো ডেয়ারির মামলায় এবার বিপি গোপালিকাকে তলব করল ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ২৪ মার্চ হাজির হতে বলা হয়েছে এই অফিসারকে।

রাজ্যের প্রাণী সম্পদ উন্নয়ন মন্ত্রকের সচিব পদে ছিলেন বিপি গোপালিকা। ওই দফতরের মাধ্যমেই মেট্রো ডেয়ারি হস্তান্তরের প্রক্রিয়া হয়েছিল তাই মেট্রো ডেয়ারির মামলায় তাঁকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

২০১৭ সাল থেকে এই মামলার তদন্ত শুরু করেছে ইডি। অধীর রঞ্জন চৌধুরীর মামলার ভিত্তিতেই চলছে তদন্ত। রাজ্য সরকারের হাতে থাকা মেট্রো ডেয়ারির ৪৭ শতাংশ শেয়ার কেভেন্টার্স গ্রুপের কাছে কম দামে বেচা হয়েছে বলে দুর্নীতির অভিযোগ তোলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

তাঁর দাবি ছিল, ওই ৪৭ শতাংশ শেয়ার কেভেন্টার্স গ্রুপের কাছে ৮৫ কোটি ৫০ লাখ টাকায় বিক্রি করেছে রাজ্য। তার কিছু দিনের মধ্যেই মেট্রো ডেয়ারির ১৫ % শেয়ার সিঙ্গাপুরের মান্ডালা ক্যাপিটাল নামক এক সংস্থাকে ১৭০ কোটি টাকাতে বিক্রি করেছে কেভেন্টার্স। সেই হিসেব মতো এই ৪৭ % শেয়ারের ৫৩৩ কোটিতে বিক্রি করা রাজ্য সরকারের উচিত ছিল বলে অভিযোগ অধীরের।

অন্যদিকে শুধুমাত্র বিপি গোপালিকা না। এই মামলায় ইডির তরফে তলব করা হয়েছে, আরও দুই আইএএস অফিসারকে। আগামী সোমবার হাজির হতে বলা হয়েছে আইএএস রাজীব কুমার সহ আর এক অফিসারকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here