রাজ্যে এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন পরিষেবা, আরও অন্তত ১৫ দিন বন্ধ থাকবে

0

১৬ জুন থেকে করোনা বিধিনিষেধে বেশ কিছু ছাড় দিলেও বাস ও লোকাল ট্রেন চালুর অনুমতি দিল না রাজ্য সরকার। তবে বিশেষ ট্রেনগুলি আগের মতোই চলবে। সোমবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে এমনই জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

মঙ্গলবার শেষ হচ্ছে রাজ্যে চালু থাকা করোনা বিধিনিষেধের সময়সীমা। তার আগে সোমবার নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে একাধিক ছাড় ঘোষণার সিদ্ধান্ত হয়েছে। তবে লোকাল ট্রেন চালুর অনুমতি দিল না রাজ্য সরকার।

মুখ্যসচিব জানিয়েছেন, রাজ্যে লোকাল ট্রেন, বাস, আন্তঃরাজ্য বাস ও জলপথ পরিবহণ আগের মতোই বন্ধ থাকবে। যে সব কর্মীরা অফিসে যাবেন তাঁদের ব্যক্তিগত পরিবহণের ব্যবস্থা করতে হবে। অথবা পরিবহণের ব্যবস্থা করতে হবে অফিসকে। তবে আগের মতোই চলবে বিশেষ ট্রেনগুলি। তাতে যাতায়াত করতে পারবেন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

রাজ্যে করোনা সংক্রমণ কমায় লোকাল ট্রেন চালু হতে পারে বলে আশাবাদী ছিলেন অনেকে। লোকাল ট্রেন বন্ধ থাকায় কলকাতায় আসতে পারছেন না শহরতলির বাসিন্দারা। ফলে টান পড়েছে রুজিরুটিতে। এই পরিস্থিতিতে আরও অন্তত ১৫ দিন লোকাল ট্রেন চালু হওয়ার কোনও সম্ভাবনা নেই রাজ্যে। ফলে আরও গুরুতর হতে পারে তাদের আর্থিক পরিস্থিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here