সুখবর! এবার বেসরকারি প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটির নয়া সুদের হার ঘোষণা কেন্দ্রের

0

বেসরকারি প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটির নয়া সুদের হার ঘোষণা করল কেন্দ্র। সম্প্রতি সরকারি কর্মীদের জন্য প্রভিডেন্ট ফান্ডের সুদের হার ঘোষণা করা হয়েছিল। এবার বেসরকারি পিএফ-এর নয়া সুদের হার জানাল কেন্দ্র। চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত এই নয়া সুদের হার বলবত্ থাকবে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, বেসরকারি সংস্থার কর্মীরা পিএফ-এর আমানদের উপর ৭.১ শতাংশ হারে সুদ পাবেন চলতি ত্রৈমাসিকে।

সুখবর! এবার বেসরকারি প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটির নয়া সুদের হার ঘোষণা কেন্দ্রের

Read More-Weather: অকাল বর্ষার আগমনে মকর সংক্রান্তি ভাসবে বৃষ্টিতে! মেঘ সরলেই নামবে পারদ?

এই বিষয়ে ঘোষণা করতে গিয়ে কেন্দ্রীয় সরকারের যুগ্ম সচিব আশিস বাচানি জানান, বেসরকারি সংস্থায় কর্মরত কর্মীদের জন্য প্রভিজেন্ট ফান্ডের স্পেশাল ডিপোজিট স্কিম, সুপার অ্যানুয়েশান এবং গ্র্যাচুইটির নয়া সুদের হার স্থির করেছে কেন্দ্রীয় সরকার। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘১৯৭৫ সালের ৩০ জুনে ঘোষিত অর্থ মন্ত্রণালয়ের (অর্থনৈতিক বিষয়ক বিভাগ) বিজ্ঞপ্তি নং F.16(1)-PD/75 অনুযায়ী এটা অবহিত করা হচ্ছে যে বেসরকারি প্রভিডেন্ট, সুপারঅ্যানুয়েশন এবং গ্র্যাচুইটি ফান্ডের জন্য বিশেষ আমানত প্রকল্পের অধীনে করা আমানতের ক্ষেত্রে ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত ৭.১% সুদ বহাল থাকবে৷’

সংশোধিত জেনারেল প্রভিডেন্ট ফান্ডের সুদের হার প্রযোজ্য হবে এই তহবিলের উপর- সাধারণ ভবিষ্য তহবিল (কেন্দ্রীয় পরিষেবা); কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড (ভারত); অল ইন্ডিয়া সার্ভিসেস প্রভিডেন্ট ফান্ড; রাজ্য রেলওয়ে প্রভিডেন্ট ফান্ড; জেনারেল প্রভিডেন্ট ফান্ড (প্রতিরক্ষা পরিষেবা); ভারতীয় অর্ডন্যান্স ডিপার্টমেন্ট প্রভিডেন্ট ফান্ড; ভারতীয় অর্ডন্যান্স ফ্যাক্টরিস ওয়ার্কম্যানস প্রভিডেন্ট ফান্ড; ভারতীয় নৌ ডকইয়ার্ড শ্রমিকদের ভবিষ্যত তহবিল; ডিফেন্স সার্ভিসেস অফিসার প্রভিডেন্ট ফান্ড; এবং আর্মড ফোর্সেস পার্সোনেল প্রভিডেন্ট ফান্ড।

 

Previous articleWeather: অকাল বর্ষার আগমনে মকর সংক্রান্তি ভাসবে বৃষ্টিতে! মেঘ সরলেই নামবে পারদ?
Next articleপূর্ব রেলে করোনার থাবা, আক্রান্ত ৪ হাজারের বেশি কর্মী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here