১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম

0

লাগাতার বৃষ্টির ফলে উত্তরবঙ্গে ধস লেগেই রয়েছে। বুধবার রাতভর বৃষ্টির জেরে সেবক ও কালিঝোরার মাঝে হাতিশুঁড়ের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস নামায় সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম। যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে রাস্তা পরিষ্কারের কাজ।

১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস নামায় সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম

Read More-১৬ আগস্ট থেকে রাজ্যে শুরু ‘লক্ষ্মীর ভান্ডার’, জেনে নেওয়া যাক এই প্রকল্পের খুঁটিনাটি তথ্য-

টানা বৃষ্টিতে পাহাড়ে ধস লেগেই রয়েছে। দিনকয়েক আগে ২৯ মাইলের কাছে দশ নম্বর জাতীয় সড়কে ধস নামে। তার ফলে বিচ্ছিন্ন হয়ে যায় দার্জিলিং ও সিকিম। তার আগে সেবক-রংপো রেল প্রকল্পের কাজ চলাকালীন মামখোলায় আচমকা ধস নামায় ৫ জন শ্রমিক নিখোঁজ হয়ে যান। মৃত্যুও হয় এক শ্রমিকের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ধস। বুধবার রাতে সেবক ও কালিঝোরার মাঝে হাতিশুঁড়ের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস নামে। তার ফলে সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম। হতাহতের কোনও খবর নেই। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। বৃহস্পতিবার ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে।

Read More-রাজ্যে ফের নয়া চিটফান্ড সংস্থার বিরুদ্ধে সিবিআইয়ের তল্লাশি অভিযান

১০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের একাধিক জায়গায়। শুক্রবার এবং শনিবার উত্তরবঙ্গে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ১৫ আগস্টও ভারী বৃষ্টিতে ভিজবে উত্তরের জেলাগুলি। দক্ষিণবঙ্গের সব জেলাতেই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুত্‍ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও দিনভর বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Read More- সুখবর! চার মাস পরে ভক্তদের জন্য খুলছে পুরীর জগন্নাথ মন্দিরের দরজা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here