১৪৪ ধারা লঙ্ঘন! ৩০ ঘণ্টা আটকে রাখার পর গ্রেপ্তার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী

0

রবিবার রাতে লখিমপুরে মৃত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। হরগাঁও এলাকা থেকে তাঁকে আটক করে যোগীর রাজ্যের পুলিশ। সীতাপুর থানায় নিয়ে যাওয়া হয় এবং সোমবার ভোর থেকে পুলিশের গেস্ট হাউজে আটকে রাখা হয় প্রিয়াঙ্কাকে। অথচ কোনও আইনি কাগজপত্র দেখানো হয়নি। তা নিয়ে যথেষ্ট হইচই করেন কংগ্রেস নেত্রী। অবশেষে ৩০ ঘণ্টা পর গ্রেপ্তার করা হল। তাঁর বিরুদ্ধে ১৪৪ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

১৪৪ ধারা লঙ্ঘন! ৩০ ঘণ্টা আটকে রাখার পর গ্রেপ্তার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী

Read more-এবার দুর্যোগ মোকাবিলায় একাধিক সাইক্লোন সেন্টার গড়ে তুলতে বড় পদক্ষেপ নবান্নের

রবিবারের চাঞ্চল্যকর ঘটনার পর লখনউয়ে ১৪৪ ধারা জারি হয়। তা লঙ্ঘন করেই লখিমপুরের দিকে অগ্রসর হন প্রিয়াঙ্কা। সে সময় তাঁকে আটক করা হয়। প্রশ্ন উঠছে, যদি কার্ফু আইন ভাঙার কারণেই গ্রেপ্তার হয় তবে তার জন্য ৩০ ঘণ্টা অপেক্ষার কারণ কী। যোগী প্রশাসন কি কারও নির্দেশের অপেক্ষায় ছিল?
যে গেস্ট হাউজে আটক করা হয়েছিল, সেটাকেই অস্থায়ী জেল হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে খবর। গতকাল সেই গেস্ট হাউজেরই মেঝে ঝাঁট দিচ্ছিলেন প্রিয়াঙ্কা। আজ সকালেই মোদির উদ্দেশে হুঙ্কার দিয়ে তিনি বলেন, ২৮ ঘণ্টা ধরে আটক করে রাখলেও কোনও কাগজপত্র দেখানো হয়নি তাঁকে। প্রধানমন্ত্রীকে লখিমপুরে এসে পরিস্থিতি দেখতে আহ্বান করেন প্রিয়াঙ্কা।

Read More-Durga Puja 2021: সপ্তমী থেকে নবমী অতিরিক্ত মেট্রো, উত্‍সবের দিনগুলিতে বিধি-নিষেধে কিছুটা ছাড়

Previous articleএবার দুর্যোগ মোকাবিলায় একাধিক সাইক্লোন সেন্টার গড়ে তুলতে বড় পদক্ষেপ নবান্নের
Next articleপদার্থবিজ্ঞানে নোবেল পেলেন জাপান, জার্মানি এবং ইতালির তিন বিজ্ঞানী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here