More
    Homeঅনান্যঅদম্য ইচ্ছাশক্তি মনের জোর এর কাছে হারা মানে বয়স ও।

    অদম্য ইচ্ছাশক্তি মনের জোর এর কাছে হারা মানে বয়স ও।

    Today Kolkata:- ইচ্ছা থাকলে সবকিছু সম্ভব। মনের জোর ও অদম্য ইচ্ছাশক্তি র কাছে হার মানে বয়স ও। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের বীথিকা দাস যেন সেটাই বুঝিয়ে দিলেন। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় এর বাংলা বিভাগের স্নাতকোত্তর স্তরে দ্বিতীয় সেমিস্টারের ছাত্র তিনি। বয়স যে কখনো পড়াশোনার অন্তরায় হয়ে দাঁড়াতে পারে না তা বুঝিয়ে দিলেন বিথীকা দেবী। উল্লেখ্য গতকাল ছিল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের নবীন বরণ অনুষ্ঠান সেখানে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিথীকা দেবী। বিথীকা দেবীকে প্রথমে মঞ্চে উঠতে দেখে চমকে যান দর্শকেরা। এর পরেই বাংলা বিভাগের পড়ুয়ারা সকলের সাথে পরিচয় করিয়ে দেন স্নাতকোত্তর স্তরের দ্বিতীয় সেমিস্টারের ছাত্রী বছর 45 বীথিকা দাস কে। জানা গিয়েছে রায়গঞ্জের চাপ দুয়ার এলাকার বাসিন্দা বীথিকা দাস। ছোটবেলা থেকেই পড়াশোনার উপর প্রবল আগ্রহ ছিল ছিল তার।

    কিন্তু মাঝে নানা প্রতিকূলতায় ছেদ পড়ে তার পড়াশোনায়। সংসারের হাল ধরতে হয় তাকে। এরপরে বয়স বেড়ে চললে ও পড়াশোনার প্রতি তার উৎসাহ বাড়তে থাকে। সিদ্ধান্ত নেন উচ্চশিক্ষার জন্য স্নাতকোত্তর স্তরে ভর্তি হবার। সেই মোতাবেক ভর্তি ও হন কলেজে। স্নাতক সম্পন্ন হওয়ার পর ভর্তি হন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় এর স্নাতকোত্তর স্তরে। বর্তমানে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় এ বাংলা বিভাগের স্নাতকোত্তর স্তরে দ্বিতীয় সেমিস্টারের ছাত্র বিথীকা দেবী। সংসার সামলায় প্রতিদিন নিয়ম মেনে রুটিন করে বিশ্ববিদ্যালয় গিয়ে পাট নিচ্ছেন তিনি। অপরদিকে এই ঘটনায় বেশ উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক মিলন রায়। তিনি জানিয়েছেন অদম্য ইচ্ছাশক্তি মনের জোর এর কাছে হারা মানে বয়স ও। তা প্রমাণ করলেন বছর 45 এর বীথিকা দাস।

    অদম্য ইচ্ছাশক্তি মনের জোর এর কাছে হারা মানে বয়স ও।

    MORE NEWS – Dilip Ghosh দলীয় কর্মসূচিতে বহরমপুরে এলেন বিজেপি কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

    Today Kolkata:- বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বহরমপুরে আসলেন দলীয় কর্মসূচিতে। রবিবার বিকেলে তিনি বহরমপুর কোন স্টেশনে এসে প্রথমে রেলের বিভিন্ন উন্নয়নমূলক কাজ তিনি দেখলেন এবং সেখান থেকে চলে গেলেন চুয়াপুর আরওবি অর্থাৎ রেল ওভারব্রিজ এর কাজ দেখতে। তিনি জানিয়েছেন তার আগামী দিনের কর্মসূচি রয়েছে মুর্শিদাবাদের লালবাগে। এদিন দিলীপ ঘোষ এর সঙ্গে ছিলেন, CONTINUE READING

    Ladakh Turtuk লাদাখের তুরতুক সেক্টরে নুবরায ভয়াবহ দুর্ঘটনা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments