More
    Homeপশ্চিমবঙ্গঅবশেষে শুরু হল স্কাইওয়াক তৈরির কাজ, বরাদ্দ ৮০ কোটি টাকা

    অবশেষে শুরু হল স্কাইওয়াক তৈরির কাজ, বরাদ্দ ৮০ কোটি টাকা

    কালীঘাটে শুরু হল স্কাইওয়াক তৈরির কাজ।২০১৮ সাল থেকে সেই স্কাইওয়াক তৈরির কথা থাকলেও হকার সমস্যার কারণে সেই কাজ শুরু হতে দেরি হয়। শ্যামাপ্রসাদ মুখার্জি রোড থেকে কালীঘাট মন্দিরে হকার্স কর্নার। সেই হকার সমস্যা নিয়ে নানা বাধা এসেছিল।

    অবশেষে শুরু হল স্কাইওয়াক তৈরির কাজ, বরাদ্দ ৮০ কোটি টাকা

    Read More-ওড়িশা উপকূলে নয়া প্রযুক্তির ব্রহ্মস সুপারসনিক ক্ষেপণাস্ত্রের সফল উত্‍ক্ষেপণ

    এরপর ১৮৪ জন হকারকে পুনর্বাসন দিয়ে অবশেষে সেই স্কাইওয়াক তৈরির কাজ শুরু হল। প্রসঙ্গত, দক্ষিণেশ্বরে স্কাইওয়াক তৈরির কাজ শুরু হওয়ার পরই কালীঘাটেও স্কাইওয়াক তৈরির ইচ্ছাপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

    ৫০০ মিটার লম্বা ও এবং ১০.৫ মিটার চওড়া এই স্কাইওয়াক তৈরি করতে বরাদ্দ করা হয়েছে ৮০ কোটি টাকা। রাজ্য সরকারের সহযোগিতায় কলকাতা পুরসভা এই স্কাইওয়াক তৈরির কাজ করছে। স্কাইওয়াকে থাকবে মোট চারটি এসকালেটর। থাকবে দুটি ব্রাঞ্চ। যার একটি নামবে মন্দিরের উত্তর-পূর্ব প্রান্তের পুলিস কিয়স্কের কাছে এবং অন্যটি নামবে কালীঘাট দমকল অফিসের দিকে। এই কাজ আগামী বছরের মে মাসের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

    কিন্তু সমস্যা এখনও রয়েছে। কালীঘাট থানার তরফে পুরসভাকে প্রায় ৩৫০ হকারের নাম দেওয়া হয়েছে। কিন্তু এত হকারকে স্কাইওয়াকে জায়গা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন পুর আধিকারিকেরা। তবে এই সমস্যার সমাধান করার চেষ্টা চালানো হচ্ছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments