More
    Homeকলকাতাঅবিলম্বে অফলাইন ক্লাস চালুর দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভে সামিল প্রেসিডেন্সির পড়ুয়ারা

    অবিলম্বে অফলাইন ক্লাস চালুর দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভে সামিল প্রেসিডেন্সির পড়ুয়ারা

    অবিলম্বে অফলাইন ক্লাস চালুর দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ দেখালেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির (Presidency University) ছাত্রছাত্রীরা। অভিযোগ অনলাইনে পড়াশোনা চালিয়ে যাওয়া আর সম্ভব হচ্ছে না। তাছাড়া দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন সকলেই। ছাত্রছাত্রীদের দাবি সকলের ভ্যাকসিনেশনের ব্যবস্থা করতে হবে। তারপর দ্রুত বিশ্ববিদ্যালয় খুলতে হবে অফলাইনে।

    অবিলম্বে অফলাইন ক্লাস চালুর দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভে সামিল প্রেসিডেন্সির পড়ুয়ারা

    Read more-ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী দিতে চায় কংগ্রেস, ঘোষণা অধীরের

    এদিন এই সমস্ত দাবি নিয়ে ক্যাম্পাসের সামনে জড়ো হন প্রেসিডেন্সির ছাত্র সংগঠনের সদস্যরা। গত বছরের মার্চ মাস থেকে কোভিড অতিমহামারীর কারণে বন্ধ রয়েছে স্কুল কলেজ। সেই থেকে অনলাইনে পড়াশোনা চলছে। কিন্তু তা কখনওই অফলাইন ক্লাসের বিকল্প হতে পারে না, দাবি পড়ুয়াদের।  বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার জন্য বন্ধ লাইব্রেরী আর ল্যাবরেটরিও। এর কারণে বহু পড়ুয়া বিপাকে পড়েছেন।

    Read more-চলতি মাসেই তিনদিনের আমেরিকা সফরে মোদী, বাইডেনের সঙ্গে আফগানিস্তান নিয়ে আলোচনা

    সকলের ভ্যাকসিনেশনের ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় চালু করার দাবিতে জোরালো সওয়াল করেছে প্রেসিডেন্সি ছাত্র সংগঠন। তারা বলেছে পাব রেস্তোরাঁ শপিং মল খুলে গেছে, এমনকি কোচিং সেন্টারেও আর বাধা নেই। তাহলে কেন সাধারণ ছাত্রছাত্রীদের অফলাইনে ক্লাস করতে দেওয়া হচ্ছে না? এমনকি প্রেসিডেন্সির পড়ুয়ারা এদিন এও দাবি করেছেন, মুখ্যমন্ত্রী আর শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপেই এই ধরণের সমস্যা হচ্ছে।

    Read More-করোনার বাড়বাড়ন্তের মাঝেই নিপা ভাইরাসের আতঙ্ক, কেরলে মৃত্যু ১২ বছরের কিশোরের

    তাঁদের আরও অভিযোগ, এ বিষয়ে কথাবার্তার জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়-যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করা হয়েছে। কিন্তু প্রেসিডেন্সি কর্তৃপক্ষ নীরব। সোমবার বিশ্ববিদ্যালয়ের গেট টপকে ক্যাম্পাসে ঢোকেন পড়ুয়ারা। কর্তৃপক্ষের কাছে নিজেদের সমস্ত দাবি জানান। সূত্রের খবর, অবিলম্বে তাদের দাবি বিবেচনা করার আশ্বাস দিয়েছে প্রেসিডেন্সি কর্তৃপক্ষ। এদিকে সোমবারই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন জুটার (যাদবপুর ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন) তরফে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি লেখা হয়েছে। তাতেও অনুরূপ দাবি জানিয়েছেন যাদবপুরের শিক্ষকরা। তাঁরা জানিয়েছেন, রিসার্চ স্কলার এবং অন্যান্য পড়ুয়াদের অবিলম্বে ভ্যাকসিনেশনের ব্যবস্থা করতে হবে। যাতে তাঁরা দ্রুত ক্লাস করতে পারেন। কারণ ১৮ মাস ধরে পড়াশোনা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

    Read more-আজ থেকে আবারও বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা, একজরে দেখুন নতুন সময়সূচি

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments