More
    Homeখবরঅষ্টলক্ষ্মীর শান্তি ও উন্নয়নে কাজ, পদ্ম ফুটবে সারা দেশে!

    অষ্টলক্ষ্মীর শান্তি ও উন্নয়নে কাজ, পদ্ম ফুটবে সারা দেশে!

    নাগাল্যান্ড ও মেঘালয়ে ভোটের প্রচার আর সেই প্রচার থেকে স্বাভাবিক ভাবেই লক্ষ্য বিরোধীরা। প্রধানমন্ত্রী মোদী উত্তর-পূর্বের এই রাজ্যে ভোটের প্রচারে বলেছেন বিরোধীরা যখন বলছেন মোদী তোমার কবর খোড়া হবে, তখন দেশের চারিদিকে বলছে মোদী তোমার পদ্ম ফুটবে। অষ্টলক্ষ্মীর শিলং-এর এক জনসভা মোদী দাবি করেছেন মেঘালয়ে ফের পদ্ম ফুটবে। কারণে বিজেপির সরকার সবসময় সাধারণ মানুষের অগ্রাধিকারকে মর্যাদা দিয়েছে। নাগাল্যান্ডে মোদীর প্রচার নাগাল্যান্ডে মোদীর প্রচার প্রধানমন্ত্রী মোদী দিনের প্রথম সভা করেন নাগাল্যান্ডের ডিমাপুরে।

    Madhyamik 2023 আজ শুরু চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা, নিরাপত্তা ও ব্যবস্থাপনায় সতর্ক পর্ষদ।

    তিনি বলেন, সেখানকার ওনডিপিপি এবং বিজেপির সরকার ফের ক্ষমতায় আসবে। এই সরকার অঞ্চল কিংবা ধর্মের ভিত্তিতে বৈষম্য করে না বলেও দাবি করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, কোভিড ছড়িয়ে পড়ার পরে যেসম ভ্যাকসিন আসে , সেই সময় সবাইকে একসঙ্গে ভ্যাকসিন দেওয়া হয়ছিল। কোনও ভেদাভেদ সেই সময় করা হয়নি, দাবি করেছেন প্রধানমন্ত্রী। অষ্টলক্ষ্মীর তিনি আরও বলেছেন, পরিকাঠামো উন্নয়ন থেকে কোনও পরিকল্পনা কিংবা কল্যাণমূলক প্রকল্প, সেখানে কোনও বৈষম্য করা হয়নি। প্রসঙ্গত বলে রাখা ভাল নাগাল্যান্ডে বিজেপির উত্থানে বিভিন্ন খ্রিস্টান সংগঠন নানা কথা বলার পরে বিজেপির তরফে দাবি করা হয়েছে, তারা খ্রিস্টান বিরোধী নয়। উত্তর-পূর্বে অষ্টলক্ষ্মী প্রধানমন্ত্রী মোদী উত্তর-পূর্বের এই ভোটপ্রচারে আগেকার কংগ্রেস সরকারগুলির বিরুদ্ধে উন্নয়নে অবহেলার অভিযোগ এনেছেন। বিজেপির অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেছেন, তারা উত্তর-পূর্বের আট রাজ্যকে অষ্টলক্ষ্মীর চোখে দেখছেন এবং সেখানকার শান্তি ও উন্নয়নের লক্ষ্যে কাজ করছেন। প্রধানমন্ত্রী দাবি করেছেন, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ উত্তর-পূর্বের রাজনৈতিক চিন্তাধারাকেই বদলে দিয়েছে।

     

    তিনি কটাক্ষ করে বলেছেন, কংগ্রেস শাসনের সময়ে উত্তর-পূর্ব ছিল নেতাদের পকেট ভর্তি করার জায়গা। উত্তর-পূর্বকে তারা এটিএম হিসেবে বিবেচনা করত। দশ বছর আগে কেউ ভারতেই পারেনি উত্তর-পূর্বের পরিস্থিতির পরিবর্তন করা যায়। অষ্টলক্ষ্মীর তিনি বলেছেন, নাগাল্যান্ড থেকে সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন আফসপা প্রত্যাহারের জন্য কাজ করছে এনডিএ সরকার। তিনি বলেছেন, নাগাল্যান্ডের হিংসার ঘটনা প্রায় ৭৫ শতাংশ হ্রাস পেয়েছে। যে কারণে বিভিন্ন জায়গা থেকে আফসপা তুলে নেওয়া হয়েছে। জনগণ জবাব দেবে জনগণ জবাব দেবে মেঘালয়ের রাজধানী শিলংয়ের প্রচার সভায় প্রধানমন্ত্রী বলেছেন, যাঁদেরকে দেশ প্রত্যাখ্যান করেছে, জনগণ অগ্রহণযোগ্য বলে মনে করেছে এবং হতাশায় ডুবে রয়েছে, তাইরাই স্লোগান দিচ্ছে মোদী তোমার কবর খোড়া হবে। কিন্তু ভারতের সব জায়গায় মানুষ বলছে, মোদী তোমার পদ্ম ফুটবে। প্রধানমন্ত্রী বলেছেন, যারা (যেসব দল) এই ধরনের আপত্তিকর ভাষা ব্যবহার করবে, জনগণ তাদের উপযুক্ত জবাব দেবে। প্রসঙ্গত বৃহস্পতিবার কংগ্রেস মুখপাত্র পবন খেরাকে ছত্তিশগড়ের রায়পুরগামী বিমান থেকে নামিয়ে গ্রেফতারের পরে দলের বেশ কিছু নেতা বিতর্কিত স্লোগান দিয়েছিলেন।

     

    তবে সেই দিন (বৃহস্পতিবার) কংগ্রেস নেতা পবন খেরাকে গ্রেফতার করা হলেও, পরে তিনি সুপ্রিম কোর্টের নির্দেশে জামিন পান। ভারত সাফল্যের শিখরে ভারত সাফল্যের শিখরে প্রধানমন্ত্রী মোদী শিলংয়ের সভায় বলেছেন, ভারত সাফল্যের উচ্চতম শিখরে পৌঁছেছে। অষ্টলক্ষ্মীর এক্ষেত্রে মেঘালয়ের বড় অবদান রয়েছে বলেও জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, মেঘালয়ের উন্নয়নে বাধা তৈরি করেছিল যোগাযোগ ব্যবস্থা। গত নয় বছরে মেঘালয়-সহ উত্তর-পূর্বাঞ্চলে রেল, বিমান ও সড়ক যোগাযোগ-সহ বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে বলে দাবি করেছেন তিনি। তিনি দাবি করেছেন, যুবম, মহিলা, ব্যবসায়ী থেকে সরকারি চাকুরে সবাই চাইছেন, মেঘালয়ে বিজেপির সরকার তৈরি হোক। প্রসঙ্গত, মেঘালয় ও নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচন ২৭ ফেব্রুয়ারি। ভোটগণনা ২ মার্চ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments