More
    Homeখবরঅ্যাথলেটিক্স গেমসে সোনা জিতে তাক লাগালেন নদীয়ার তারক ঘোষ

    অ্যাথলেটিক্স গেমসে সোনা জিতে তাক লাগালেন নদীয়ার তারক ঘোষ

    Today Kolkata:- অ্যাথলেটিক্স গেমসে সোনা জিতে তাক লাগালেন নদীয়ার তারক ঘোষ। ইন্ডিয়ান মাস্টার অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে তিনটি ইভেন্টে সোনা জিতে তাক লাগালেন নদিয়ার শান্তিপুর থানার ফুলিয়ার সাহেবডাঙ্গা বাসিন্দা তারক ঘোষ ৷ তাঁর বয়স ৪০ এর ঊর্ধ্বে ৷ ছোট থেকেই খেলাধুলার প্রতি আগ্রহ ছিল তার। তারক বাবু প্রতিদিনই লোকের বাড়িতে গিয়ে গরুকে খাবার দেওয়া থেকে শুরু করে ছানা তৈরি করা , আবার সেই ছানা কলকাতায় পৌঁছে দেওয়া। তাই সেভাবে সময় সাথে পেরে উঠে না প্র্যআকটইস এর।

     

    তবুও তার কথায় প্রায় প্রতিদিনই চার থেকে পাঁচ ঘন্টা করে দৌর প্র্যাকটিস করেন । দিনমজুর করে কোন রকমের সংসার চালান তিনি, সেই কারণে আলাদা করে কোথাও প্রশিক্ষণ নেওয়া হয়ে ওঠেনি তার । তারক বাবুর ছোট থেকেই অদম্য ইচ্ছাশক্তির জেরেই নিয়মিতদের প্র্যাকটিস করে চলেছেন । সেভাবে কোন প্রতিযোগিতার সুযোগ না মিললেও ইচ্ছে শক্তিকে কাজে লাগিয়ে বছর ৪০ পার করেও সোনা জিতলেন তিনি ।

    আরও পড়ুন – Tripura Assembly Election 2023 ত্রিপুরায় সুবল ভৌমিকের বাড়ির সামনে সভা তৃণমূল কংগ্রেসের, বিজেপিকে সহ সিপিএমকে চাঁচাছোলা কটাক্ষ কুনালের।

    চলতি মাসের ৯ তারিখে ৪২ তম ইন্টারন্যাশনাল অ্যাথলেটিক্স মিঠ ২০২৩ মেদিনীপুরে যান ইন্ডিয়ান মাস্টার অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় যোগ দিতে। সেখানেই তিনটি ইভেন্টেই প্রথম স্থান অধিকার করেন তিনি। দশ হাজার মিটার ৫ হাজার মিটার ও দেড় হাজার মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করেন। তারকবাবু বাড়ি ফিরতেই পরিবারের লোক থেকে শুরু করে এলাকাবাসীরা ফুলের মালা দিয়ে বরণ করে নিলেন। একসঙ্গে তিনটি সোনা পদক পেয়ে খুশি পরিবার থেকে এলাকাবাসী। এবারে তার লক্ষ্য রয়েছে এশিয়ান গেমস। সেখানেও প্রথম স্থান অধিকার করার আশা রাখছেন তারকবাবু।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments