More
    Homeচাকরিআইআইএম-এ বিনামূল্যে পড়ার সুযোগ, আবেদন করুন আজই!

    আইআইএম-এ বিনামূল্যে পড়ার সুযোগ, আবেদন করুন আজই!

    ভারতীয় ব্যবস্থাপনা প্রতিষ্ঠান (আইআইএম) বেশ কিছু বিনামূল্যে কোর্স চালু করছে। এই কোর্সগুলোতে ভর্তি হতে গেট পরীক্ষার রেজাল্টের প্রয়োজন নেই। যেকোনো পড়ুয়া বা পেশাজীবী যুগোপযোগী বা অত্যাধুনিক বিষয়ে জ্ঞান অর্জনের সুযোগ পাবেন এই কোর্সগুলোর মাধ্যমে।

    তবে আইআইএম কর্তৃক আয়োজিত একটি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এই পরীক্ষায় ভালো ফলাফল করলেই বিনামূল্যে কোর্সে ভর্তি হওয়া যাবে। যারা সার্টিফিকেট চান তারা নামমাত্র অর্থে আইআইএম থেকে সেই সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন।

    কোথায় কোন কোন বিষয়ে পড়ানো হবে?

    আইআইএম আমেদাবাদ:

    অ্যাডভান্সড ডিজিটাল ট্রান্সফর্মেশন স্পেশালাইজেশন: এই কোর্সে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে উন্নত কৌশল এবং ব্যবসায়িক মডেল শেখানো হবে। যেকোনো শাখার ছাত্র ও কর্মরত ব্যক্তিরা এই কোর্স করতে পারবেন।

    প্রি এমবিএ স্ট্যাটিসটিক্স: এই কোর্সে ডেটা বিশ্লেষণ করে সঠিক সিদ্ধান্ত নেওয়া, ডেটা ও পরিসংখ্যানের বিশ্লেষণে সঠিক টুল ব্যবহার করা শেখানো হবে।

    লিডারশিপ: এই কোর্সে নিজেকে আবিষ্কার করা, নেতৃত্বের ভিত তৈরি করা হবে। লিডারশিপ স্কিলে দক্ষ হওয়াই এই কোর্সের লক্ষ্য।

    আইআইএম বেঙ্গালুরু:

    পিপল ম্যানেজমেন্ট: এই কোর্সে দক্ষ ম্যানেজার হতে শেখানো হবে। টিমের ম্যানেজার থেকে দারুণ টিম লিডার হওয়ার টিপস দেওয়া হবে। পাশাপাশি নেতৃত্ব ক্ষমতা বৃদ্ধি এবং যোগাযোগ দক্ষতা উন্নত করাও এই কোর্সের লক্ষ্য।

    কর্পোরেট ফিনান্স: এই কোর্সে সঠিক আর্থিক সিদ্ধান্ত নেওয়ার জন্য ধারণা, ধারণা তৈরি করার পদ্ধতি শেখানো হবে। কোন টুল ব্যবহার করে দ্রুত এই কাজ করা যাবে তাও শেখানো হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments