More
    Homeরাজ্যআগামী শুক্রবার পর্যন্ত রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

    আগামী শুক্রবার পর্যন্ত রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

    মঙ্গলবারের বৃষ্টির জেরে বুধবার সব জায়গাতেই নেমে গিয়েছে সকালের সর্বনিম্ন তাপমাত্রা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রাও নেমে গিয়েছে প্রায় ৫ ডিগ্রির মতো। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। আপাতত আবহাওয়া একইরকম থাকবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃষ্টি চলতে পারে শুক্রবার পর্যন্ত। জানা গিয়েছে, পূর্ব-পশ্চিম অক্ষরেখার জেরে স্থলভাগে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। আর তার জেরেই চলছে এই বৃষ্টি। সারা বাংলা জুড়েই এই বৃষ্টি চলতে পারে শুক্রবার পর্যন্ত বলে আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে জানানো হয়েছে।

    বুধবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে যে, আগামী ২৪ ঘন্টায় উত্তর ২৪ পরগণা এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস জানানো হয়েছে। বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুত্‍সহ ঘন্টায়
    ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গ জুড়েই তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও আবহাওয়া দফতর সূত্রে খবর।দক্ষিণবঙ্গের পাশাপাশি আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে। এছাড়া উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুত্‍সহ ঘন্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments