More
    Homeপশ্চিমবঙ্গআগামী ২৬ তারিখ দক্ষিণবঙ্গে ফের প্রবল বর্ষণের সম্ভাবনা, তৈরি জাতীয় বিপর্যয় মোকাবিলা...

    আগামী ২৬ তারিখ দক্ষিণবঙ্গে ফের প্রবল বর্ষণের সম্ভাবনা, তৈরি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী

    আগামী ২৬ তারিখ দক্ষিণবঙ্গে ফের প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টিতে ফের ভাসতে পারে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা। জমা জলে যাতে ভবানীপুরের উপনির্বাচনে কোনও ব্যাঘাত না ঘটে, তার জন্য আগাম ব্যবস্থা নিতে বুধবার কলকাতার পুর কমিশনার বিনোদ কুমারকে নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। একই সঙ্গে পরিস্থিতি মোকাবিলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে (এনডিআরএফ) প্রস্তুত রাখতেও নির্দেশ দিয়েছেন তিনি।

    আগামী ২৬ তারিখ দক্ষিণবঙ্গে ফের প্রবল বর্ষণের সম্ভাবনা, তৈরি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী

    Read More-আগামী রবিবার আসছে আরেকটি শক্তিশালী নিম্নচাপ, দক্ষিণবঙ্গজুড়ে ভারী বর্ষণের সম্ভাবনা

    চলতি সপ্তাহের শুরুতেই প্রবল বৃষ্টিতে কার্যত জলনগরীর চেহারা নিয়েছিল কলকাতা মহানগরীর বিস্তীর্ণ এলাকা। তিন দিন কেটে যাওয়া সত্বেও এখনও বহু জায়গায় জল জমে রয়েছে। জল জমে থাকার কারণে গতকাল একবালপুরে নিজের নির্বাচনী প্রচার বাতিল করতে হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুধু কলকাতায় নয়, লাগাতার বৃষ্টিতে উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি ও পশ্চিম মেদিনীপুরের একাংশে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। কয়েক হাজার মানুষ জলবন্দি হয়ে পড়েছেন। উল্টে আগামী সপ্তাহে ফের দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের দুঃসংবাদ শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

    এদিন নবান্নে রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে দক্ষিণবঙ্গের জেলাশাসকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতার পুর কমিশনার বিনোদ কুমারও। সূত্রের খবর, যেহেতু আগামী সপ্তাহের শেষের দিকে ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচন হওয়ার কথা, তাই এদিনের বৈঠকে কলকাতার পুর কমিশনার বিনোদ কুমারকে বিশেষভাবে সতর্ক করেছেন রাজ্যের মুখ্যসচিব। জমা জল যাতে ভোট প্রক্রিয়ায় বিঘ্ন ঘটাতে না পারে, তার জন্য এখন থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন। কলকাতার পুর কমিশনারের পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাশাসকদেরও বিশেষ সতর্ক থাকতে বলেছেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments