More
    Homeরাজ্যআজ থেকে রাজ্যে শুরু হচ্ছে সপ্তম দফার দুয়ারে সরকার প্রকল্প! কবে কোথায়...

    আজ থেকে রাজ্যে শুরু হচ্ছে সপ্তম দফার দুয়ারে সরকার প্রকল্প! কবে কোথায় বসবে ক্যাম্প? জেনে নিন বিস্তারিত

    রাজ্যে আবারো শুরু হতে চলেছে দুয়ারে সরকার শিবির। এক সেপ্টেম্বর অর্থাৎ আজ থেকে শুরু হতে চলেছে দুয়ারে সরকার শিবির। যা চলবে আগামী ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত। এবার এই দুয়ারে সরকার শিবির থেকে পুরনো সমস্ত রকমের সুবিধা ছাড়াও চারটি নতুন প্রকল্পের সুবিধা পাওয়া যাবে।

    এবারের দুয়ারে সরকার শিবির প্রকল্প দু দফায় হবে। প্রথম দফায় ১ থেকে ১৬ তারিখ পর্যন্ত সমস্ত রকম আবেদনপত্র জমা নেওয়া হবে। দ্বিতীয় পর্ব চলবে 18 থেকে 30 তারিখ পর্যন্ত। এই পর্বে সমস্যা রকমের পরিষেবা প্রদানের আয়োজন করা হবে। নাগরিক সুবিধার্থে স্থায়ী এবং ভ্রাম্যমান দুই শিবিরের আয়োজন করা হয়েছে। এই শিবির গুলি মধ্যে ৩৬ শতাংশ ভ্রাম্যমান এবং ৬৪ শতাংশ হলো প্রচলিত শিবির। এই নিকটবর্তী শিবিরের খোঁজ পাবেন গ্রাহকেরা http://ds.wb.gov.in এই ওয়েবসাইটে নিকটবর্তী শিবির গুলির খোঁজ পাওয়া যাবে।

    ২০২০ সালের শুরু হওয়ার রাজ্য সরকারের তরফ থেকে এই দুয়ারে সরকার শিবিরে মোট 4 লক্ষ 64 হাজার ২৮৪ শিবির গঠন করা হয়েছে। প্রায় ১০ কোটি রাজ্যবাসী এই শিবিরে উপকৃত হয়েছে। প্রায় সাত কোটি কুড়ি লাখেরও বেশি হয় পরিষেবা আয়োজন করা হয়েছে। প্রতিবারের মতন এবারেও খাদ্য শ্রী যুবশ্রী যুবশ্রী শিক্ষাশ্রী উপন্যাসটি ছাড়াও আরো কিছু সুবিধা পেতে পারবেন রাজ্যবাসীরা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments