More
    Homeখবরআজ 7এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস।WHO সংস্থা 1948 সাল থেকে আজকের দিন টি...

    আজ 7এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস।WHO সংস্থা 1948 সাল থেকে আজকের দিন টি বিশ্ব স্বাস্থ্য দিবস।

    Today Kolkata:- আজ 7এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস।WHO সংস্থা 1948 সাল থেকে আজকের দিন টি বিশ্ব স্বাস্থ্য দিবস হিসেবে পালন করে আসছে গোটা বিশ্ব জুড়ে। আজ মেদিনীপুর শহরের নামকরা হাসপাতাল নির্ণয় হাসপাতাল আয়োজন করেছিলেন এক স্বাস্থ্য মূলক আলোচনা সভা। উক্ত সভার শুভ উদ্বোধন করেন মেদিনীপুর শহরের স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাক্তার কাঞ্চন কুমার ধাড়া। উপস্থিত ছিলেন সংস্থার ডাইরেক্টর ডাক্তার সন্ধ্যা মণ্ডল ধাড়া এছাড়াও উপস্থিত ছিলেন ডাক্তার রমেন সাহু, সমাজসেবী গোপাল সাহা ও অরুণ বাইরি সহ হাসপাতালের অন্যান্য কর্মী বৃন্দ ও সমাজের নানা স্তরের মানুষ জন ও গ্রামীণ চিকিৎসক বৃন্দ। এবারের WHO এর স্বাস্থ্য দিবসের মুল থিম আওয়ার প্ল্যানেট, আওয়ার হেলথ।

    অনুষ্ঠানের শুরুতেই ডাঃ সন্ধ্যা মণ্ডল ধাড়া স্বাস্থ্য নিয়ে আলোচনা করেন ও কি ভাবে সুস্থ থাকা যাবে তা নির্ধারণ করে দেন। সমাজসেবী গোপাল সাহা ওনার বক্তব্যে লক ডাউন এর সময় কি ভাবে মানুষজন বেঁচে ছিলেন সেটা ব্যাখ্যা করে তার সাথে স্বাস্থের কি সম্পর্ক সেটা বুঝিয়ে বলেন। ডাক্তার কাঞ্চন কুমার ধাড়া তার বক্তব্যে শুধু শারীরিক সুস্থতা নয় মানসিক ভাবে কি ভাবে সুস্থ থাকতে হবে তা আলোচনা করেন। আজকের অনুষ্ঠান একটি বিশেষ গঠন মূলক অনুষ্ঠান হিসেবে পরিলক্ষিত হয়।

    আজ 7এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস।WHO সংস্থা 1948 সাল থেকে আজকের দিন টি বিশ্ব স্বাস্থ্য দিবস।

    MORE NEWS – কৈলাস পর্বত আর, তিব্বতি লোককথা।

    Today Kolkata:- তিব্বতি লোককথা অনুযায়ী, মিলারেপা নামে এক বৌদ্ধ সন্ন্যাসী একবার কৈলাশ পর্বতের শীর্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। ফিরে এসে তিনি সবাইকে সাবধান করে দেন যে ঈশ্বরের বাসস্থানে না যাওয়াই ভালো। ঈশ্বরের বাসস্থানে গিয়ে ঈশ্বরকে বিরক্ত করা ঠিক নয় বলে জানিয়েছিলেন তিনি। আরও অদ্ভুত বিষয় হলো, বিজ্ঞানীরা বলছেন কৈলাসে নাকি কোনো চুম্বকীয় ক্ষেত্র নেই। যে কারণে কোনো কোনো কম্পাস কাজ করে না। ১৯৯৯ সালে রাশিয়ার এক চক্ষু বিশেষজ্ঞ এর্নেস্ট মুলদাশিফ ঠিক করেন কৈলাস পর্বতের রহস্য উন্মোচন করবেন। তার পর্বতারোহী দলে ভূ-বিজ্ঞান, ভৌতিক বিশেষজ্ঞ আর ইতিহাসবিদরা ছিলেন। তারা অনেক তিব্বতি লামাদের সঙ্গে সাক্ষাৎ করেন। কৈলাসের আশেপাশে অনেক মাস ধরে তারা সময় কাটান। CONTINUE READING

    এক বছরের মধ্যে হাওড়া ময়দান থেকে শুরু হতে চলেছে মেট্রো রেল পরিষেবা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments