More
    Homeআন্তর্জাতিকআন্তর্জাতিক উড়ান পরিষেবায় বাড়ল নিষেধাজ্ঞা, নির্দেশিকা DGCA-এর

    আন্তর্জাতিক উড়ান পরিষেবায় বাড়ল নিষেধাজ্ঞা, নির্দেশিকা DGCA-এর

    যাত্রিবাহী আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা বাড়ল আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত। বৃহস্পতিবার ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (DGCA)-এর তরফে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

    আন্তর্জাতিক উড়ান পরিষেবায় বাড়ল নিষেধাজ্ঞা, নির্দেশিকা DGCA-এর

    Read More-এবার মাস্ক ছাড়া ওঠা যাবে না কলকাতা মেট্রো রেলে, নজরদারি চালাবে আরপিএফ

    ডিজিসিএ-র নির্দেশিকায় বলা হয়েছে, ‘২৬ নভেম্বর প্রকাশিত বিজ্ঞপ্তির আংশিক সংশোধন করে ভারত থেকে আন্তর্জাতিক যাত্রী উড়ান পরিষেবার উপর স্থগিতাদেশের মেয়াদ ২০২২ সালে ৩১ জানুয়ারি রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল।’

    Read More-আজই শেষযাত্রা বিপিন রাওয়াত-সহ ১১ সেনাকর্মীর, চোখের জলে CDS-কে বিদায় জানাবে দেশ

    তবে পণ্যবাহী উড়ান এবং ডিজিসিএ-র বিশেষ ছাড়পত্র পাওয়া আন্তর্জাতিক যাত্রী উড়ানের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

    এর আগে ২৬ নভেম্বর একটি নির্দেশিকা প্রকাশ করে ১৫ ডিসেম্বর থেকে নিয়মিত আন্তর্জাতিক উড়ান চালু করার অনুমতি দিয়েছিল ডিজিসিএ। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সুপারিশ মেনে ১৪টি দেশে ‘আপাতত’ বিমান যাতায়াত করবে না বলে জানানো হয়েছিল। তবে করোনাভাইরাসের নতুন প্রজাতির আবির্ভাব এবং তাকে ঠিকঠাক ভাবে বুঝে ওঠার আগেই আতঙ্ক তৈরি হয়েছে মানুষের মধ্যে। সে কারণে এই নিষেধাজ্ঞা যে বাড়িয়ে দেওয়া হবে, সেই আন্দাজ করাই হচ্ছিল।

    প্রসঙ্গত উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গত বছরের ২২ মার্চ থেকে বন্ধ আন্তর্জাতিক উড়ান। ২৫ মার্চ থেকে টানা প্রায় আড়াই মাসের লকডাউন হয়েছে দেশে। তার পর ধাপে ধাপে আনলক পর্ব শুরু হয়েছে। তার মধ্যেই অবশ্য বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফেরত আনা হয়েছিল ‘বন্দে ভারত’ প্রকল্পে। তবে বর্তমা

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments