More
    Homeকলকাতাইডেনে ম্যাচের জন্য রাত্রিকালীন ছাড়, মাঠে কী মানতে হবে, দেখে নিন

    ইডেনে ম্যাচের জন্য রাত্রিকালীন ছাড়, মাঠে কী মানতে হবে, দেখে নিন

    ম্যাচ মানেই উত্তাপ, সে যতই নিয়মরক্ষার ম্যাচ হোক না কেন। শেষ ২০১৯ সালের ২২ নভেম্বর ভারত ও বাংলাদেশের মধ্যে টেস্ট ম্যাচ হয়েছিল, তারপর দীর্ঘ বিরতি। এর মধ্যে করোনার সঙ্গে পরিচয় হয় পৃথিবীর, সব খেলা বাতিল হয়ে যায়। এর মধ্যে ইডেনে একটি খেলা পড়লেও সেটিও নাকচ হয় করোনার কারণেই।

    তাই এবার তিলোত্তমায় আগ্রহ রয়েছে এতদিন বাদে ম্যাচ পড়েছে বলে। আগ্রহ আরও দুটি কারণে, এক রাহুল দ্রাবিড়ের কোচ হয়ে প্রথম ইডেন আগমন, আর রোহিত শর্মারও অধিনায়ক হিসেবে প্রথমবার। তাই আরও গুরুত্ব থাকছে। এদিকে, রাজ্য সরকার ও কলকাতা পুলিশ নির্দেশ দিয়েছে, রবিবার ম্যাচের দিন দুই ঘন্টা কার্ফু ছাড় দেওয়া হবে। মানে এগারোটার বদলে রাত একটা পর্যন্ত ছাড় পাবেন দর্শকরা। তার মধ্যে দর্শকরা বাড়ি ফিরে যেতে পারবেন বলে আশা করা হচ্ছে।

    সিএবি থেকে অনুরোধ করা হয়েছে রাজ্যকে, তাদের কর্তারা নবান্ন গিয়েছিলেন এই আর্জি নিয়ে। শেষমেশ কাজ হয়েছে। রাতে মেট্রো চলবে কিনা ঠিক হয়নি, তবে হাওড়া স্টেশন থেকে রাতে স্পেশাল ট্রেন দেওয়া হবে জানানো হয়েছে। ধর্মতলা বাস ডিপো থেকে স্পেশাল বাসও ছাড়বে নানা দিকের জন্য। কোভিড-বিধি অনুযায়ী অনেক কিছুই মেনে চলতে হবে সমর্থকদের। কোভিড পরিস্থিতির কথা মেনে বিশেষ ব্যবস্থা নিচ্ছে সিএবি-ও। জানা গিয়েছে, প্রত্যেক দর্শককে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। সর্বক্ষণ মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। এমনকি দর্শকদের মাঝেমধ্যেই স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে হবে।

    যে নির্দেশিকা থাকছে মাঠে খেলা দেখার সময়

    সারাক্ষণ খেলা দেখতে হবে মাস্ক পরেই দুটি আসনের মধ্যে যাতে একটা সিটের ব্যবধান থাকে মাঝেমধ্যেই স্যানিটাইজ করতে হবে নিজের জায়গা জলের বোতল, খাবার ও ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ জলের পাউচও মাঠ থেকে দেওয়া হবে খাবার কিনতে হবে স্টেডিয়াম থেকেই ক্যামেরা, দূরবীন, ছাতা নিয়ে প্রবেশ করা যাবে না

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments