More
    Homeদেশইসরায়েল নিয়ে মোদীর অবস্থান ভারতের পক্ষে বিপদজনক হতে পারে! দাবি শরদ পাওয়ারের

    ইসরায়েল নিয়ে মোদীর অবস্থান ভারতের পক্ষে বিপদজনক হতে পারে! দাবি শরদ পাওয়ারের

    যদিও এখনো স্পষ্ট নয় হামার্স এবং ইসরাইলের যুদ্ধকে ঘিরে ভারতের অবস্থান নিয়ে মুসলিম দেশ গলিতে অদূর ভবিষ্যতে প্রশ্ন উঠবে কিনা। কিন্তু এবারে কংগ্রেসের পর বিজেপি বিরোধীদল এন সি পি প্রশ্ন তুললেন মোদি সরকারের বিরুদ্ধে। তার বক্তব্য অনুযায়ী প্রথম জহরলাল নেহেরু থেকে শুরু করে মনমোহন সিংহ এমনকি বিজেপির প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপায়ী পর্যন্ত চিরকাল দৃঢ়ভাবে প্যালেস্টাইনের পাশে দাঁড়িয়ে ছিলেন।

    তার আক্ষেপ এই প্রথমবার মোদি সরকার ইসরাইলের পাশে দাঁড়ালেন কোনরকম চিন্তাভাবনা না করেই। তার কথা অনুযায়ী প্যালেস্টাইনের জমি দখল করেছে ইজরায়েল তারা সেখানকার মানুষদের ঘর ছাড়া করে নিজেদের বসতি গড়ে তুলেছেন হিসাব অনুযায়ী সেই জায়গা প্যালেস্টাইনের। তিনি অত্যন্ত দুঃখের সঙ্গে জানালেন মোদি সরকার প্রকৃত সমস্যা না দেখেই ইসরাইলের পাশে দাঁড়িয়ে পড়লেন।

    অবশ্য বিদেশ মন্ত্রকের দাবি ভারত প্যালেস্টাইন বিরোধী নয়। কিন্তু প্যালেস্টাইন এবং হামাসের স্বাধীনতা আকাঙ্ক্ষা এই দুটি বিষয়কে আলাদা করে দেখার অবস্থা রয়েছে সাউথ ব্লকের। অর্থাৎ যারা আছে হামাসের সন্ত্রাসবাদি মনোভাব কে নিন্দা করছেন প্রধানমন্ত্রী। কিন্তু আবার প্যালেস্টাইনের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে অগ্রাহ্য করছেন না।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments